শুক্রবার, মার্চ ২৯, ২০২৪

নিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল

আর ও খবর

অবশেষে মেসির প্যারিস ছাড়ার আনুষ্ঠানিক ঘোষণা পিএসজির

অনলাইন ডেস্কঃ লিওনেল মেসি আর প্যারিসে থাকবেন না, পিএসজি ছাড়বেন—এটা সবারই জানা হয়ে গিয়েছিল। কিন্তু মেসি বা পিএসজি, কোনো পক্ষ থেকেই আনুষ্ঠানিকভাবে কিছু বলা হয়নি এত দিন। অবশেষে মেসির প্যারিস ছাড়ার আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছে পিএসজি। দলটির কোচ ক্রিস্তফ গালতিয়ের ক্লেরমঁর বিপক্ষে আগামী পরশুর ম্যাচ নিয়ে কথা বলতে গিয়ে সাংবাদিকদের জানিয়েছেন, পিএসজির হয়ে শেষ ম্যাচটি খেলতে নামবেন মেসি।

গালতিয়ের আজ সাংবাদিকদের বলেছেন, ‘ফুটবল ইতিহাসের সেরা খেলোয়াড়কে কোচিং করানোর মতো সৌভাগ্য হয়েছে আমার। এটাই (ক্লেরমঁর বিপক্ষে) পার্ক দে প্রিন্সেসে তাঁর শেষ ম্যাচ।’ মেসির পিএসজি ছাড়ার ঘোষণা দিয়ে একটি আশার কথাও বলেছেন গালতিয়ের, ‘আমি আশা করছি যে সে উষ্ণতম অভিনন্দনই পাবে।’

চলতি মৌসুমে পিএসজির হয়ে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে মেসি ২১টি গোল করেছেন, সতীর্থদের দিয়ে করিয়েছেন ২০ গোল। মেসি বার্সেলোনা থেকে দুই বছরের চুক্তিতে পিএসজিতে যোগ দেন ২০২১ সালে। দ্বিতীয় মৌসুম মাঠের ফুটবলে ভালো গেলেও মাঠের বাইরে কেটেছে অস্বস্তিতে, বিশেষ করে শেষ দিকে এসে।

বিশ্বকাপের পর পিএসজির সঙ্গে তাঁর নতুন চুক্তির কথা শোনা গেলেও সেটা তিনি শেষ পর্যন্ত করেননি। এর মধ্যেই বিনা অনুমতিতে সৌদি আরব সফরে গেলে পরিস্থিতি আরও বাজে হয়ে ওঠে। পিএসজি তাঁকে দুই সপ্তাহের জন্য নিষিদ্ধ করে। সেই সময় দলটির সমর্থকদের একটা অংশ মেসির বিরুদ্ধে প্যারিসে বিক্ষোভও করে।

সেই সময়টা নিয়ে গালতিয়ের বলেছেন, ‘এ বছর সে দলের গুরুত্বপূর্ণ একটা অংশ হয়ে ছিল। সব সময়ই তাকে দলে পেয়েছি। আমি মনে করি না, তার বিরুদ্ধে করা বিভিন্ন মন্তব্য আর সমালোচনা ঠিক ছিল। সে সব সময়ই দলের প্রয়োজনে ছিল। পুরো মৌসুমে তার সঙ্গ পাওয়াটা সম্মানের ও সৌভাগ্যের ছিল।’

মেসিকে নিয়ে প্যারিস যখন উত্তপ্ত হয়ে ওঠে, সেই সময় বার্তা সংস্থা এএফপি খবর দিয়েছিল, সৌদি আরবের ফুটবলে খেলার জন্য চুক্তি সেরে ফেলেছেন আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী অধিনায়ক। কিন্তু মেসির বাবা ও এজেন্ট হোর্হে মেসি সেই খবরকে ‘মিথ্যা’ বলে উড়িয়ে দেন।

এরপর মেসি বার্সেলোনায় ফিরতে পারেন বলেও খবর আসে। এ ছাড়া তাঁর যুক্তরাষ্ট্রের ইন্টার মায়ামি আর ইংলিশ প্রিমিয়ার লিগে যাওয়ার গুঞ্জনও ওঠে। শেষ পর্যন্ত মেসি কোথায় যাবেন, সেটা এখনো জানা যায়নি। মেসি নিজে এ ব্যাপারে এখন পর্যন্ত কিছুই বলেননি।

সর্বাধিক পঠিত