মঙ্গলবার, মার্চ ১৯, ২০২৪

নিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল

আর ও খবর

ওয়ার্নার ক্যারিয়ারের শেষ টেস্টটা খেলবেন পাকিস্তানের বিপক্ষে

অনলাইন ডেস্কঃ সময়টা তাঁর পক্ষে না। অনেক দিন ধরেই ডেভিড ওয়ার্নারের ব্যাটিং সমালোচকদের ছুরির নিচে। তবে ধারাবাহিকভাবে রান করতে না পারলেও টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ও অ্যাশেজের প্রথম দুই টেস্টের অস্ট্রেলিয়া দলে আছেন ওয়ার্নার। দলে থাকলেও অবশ্য অস্ট্রেলীয় ওপেনারের নির্ভার হওয়ার সুযোগ নেই।

কারণ ৩৬ বছর বয়সী ওয়ার্নারের বিকল্প হতে পারেন এমন দুই ওপেনার ম্যাথু রেনশ ও মার্কাস হ্যারিসকেও দলে রেখেছে অস্ট্রেলিয়া। ওয়ার্নারও হয়তো বুঝে গেছেন এই বয়সে অস্ট্রেলিয়ার হয়ে আর পুরোনো রূপে ফেরা সম্ভব নয়! আগামী জানুয়ারিতে ঘরের মাঠে সিডনি ক্রিকেট গ্রাউন্ডে পাকিস্তানের বিপক্ষে টেস্ট দিয়েই তাই লাল বলের ক্রিকেট থেকে অবসরে যেতে চান ওয়ার্নার।

পাকিস্তান সিরিজে সুযোগ পেতে ওয়ার্নারকে ভালো করতে হবে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ও অ্যাশেজে। এবারের অ্যাশেজ হবে ইংল্যান্ডের মাটিতে। ইংল্যান্ডের মাটিতে সর্বশেষ অ্যাশেজে ওয়ার্নারের গড় ছিল ১০ এরও কম। তাই এই অ্যাশেজে ওয়ার্নারের চ্যালেঞ্জটা একটু বেশি। তবে ওয়ার্নার আশাবাদী এই দুই পরীক্ষায় পাস করে পাকিস্তান সিরিজে জায়গা পাবেন।

আর সিডনিতে হতে যাওয়া পাকিস্তান সিরিজের শেষ ম্যাচ দিয়েই ১৩ বছরের টেস্ট ক্যারিয়ারের ইতি টানবেন ওয়ার্নার, ‘টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ও অ্যাশেজে ভালো করে যদি পাকিস্তান সিরিজে সুযোগ পাই, তাহলে সেখানেই টেস্ট থেকে সরে দাঁড়াব। আমি একদম পাকাপাকি বলতে পারি (এরপর) ওয়েস্ট ইন্ডিজ সিরিজ খেলব না।’

টেস্ট থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিলেও অস্ট্রেলিয়ার হয়ে অন্য দুই সংস্করণে ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত খেলতে চান ওয়ার্নার, ‘সব সময়ই বলে এসেছি, আমার শেষ ম্যাচ আমি ২০২৪ বিশ্বকাপে খেলব।’

ওয়ার্নারের ব্যাটিং নিয়ে সমালোচনা হওয়ার যথেষ্ট কারণ আছে। টেস্টে ওয়ার্নার সর্বশেষ বড় ইনিংস খেলেছেন গত ডিসেম্বরে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বক্সিং ডে টেস্টে দুর্দান্ত এক ডাবল সেঞ্চুরি করেছিলেন ওয়ার্নার । তবে ওই ইনিংসের আগে টানা ১০ ইনিংসে তাঁর কোনো ফিফটি ছিল না।

ডাবল সেঞ্চুরির পরও আর রান পাননি ওয়ার্নার। এরপর আরও ৪ ইনিংস ব্যাটিং করলেও এক ইনিংসেও ১৫ রানের বেশি করতে পারেননি। কনুইয়ের চোট নিয়ে সর্বশেষ ভারত সফর অর্ধসমাপ্ত রেখেই দেশে ফেরেন। তবে এই সময়টা খারাপ গেলেও ওয়ার্নারের উজ্জ্বল টেস্ট ক্যারিয়ার থেকে চোখ ফেরানোর সুযোগ নেই। এখন পর্যন্ত ১০৩ টেস্ট খেলা ওয়ার্নারের সেঞ্চুরি ২৫টি, রান ৮১৫৮। টেস্টে অস্ট্রেলিয়ার সর্বোচ্চ রান সংগ্রাহকদের তালিকায় সাত নম্বরে আছেন এই ওপেনার।

সর্বাধিক পঠিত