মঙ্গলবার, মার্চ ১৯, ২০২৪

নিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল

আর ও খবর

চাঁদ আরও ৩ দিনের রিমান্ডে

স্টাফ রিপোর্টার: আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়ার মামলায় রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদের আরও তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। পাঁচ দিনের রিমান্ড শেষে আজ মঙ্গলবার দুপুরে চাঁদকে আদালতে হাজির করে আরও ১০ দিনের রিমান্ডের আবেদন করেছিল পুলিশ।

এ সময় রাজশাহীর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-৪ এর বিচারক মাহবুব আলম তাঁর তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। জেলা পুলিশের আদালত পরিদর্শক পরিমল কুমার বিষয়টি নিশ্চিত করেছেন।

পরিমল কুমার বলেন, ৫ দিনের রিমান্ড শেষে বিএনপি নেতা আবু সাঈদ চাঁদকে আদালতে আনা হয়েছিল। এরপর পুলিশের পক্ষ থেকে আরও ১০ দিনের রিমান্ড চাওয়া হয়। তবে আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দেওয়ার এই মামলা জেলা পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি) তদন্ত করছে। ডিবি পুলিশই চাঁদকে জিজ্ঞাসাবাদ করছে।

এর আগে গত ২৫ মে বেলা পৌনে ১১টার দিকে নগরীর ভেড়িপাড়া মোড় থেকে বিএনপি নেতা চাঁদকে গ্রেপ্তার করে বিকেলে আদালতে তোলে পুলিশ। সেদিন আদালত তাকে পাঁচ দিনের রিমান্ডে পাঠায়। ওই রিমান্ড শেষ হওয়ার পর মঙ্গলবার আবারও তাকে আদালতে তোলা হয়েছিল।

গত ১৯ মে পুঠিয়ার শিবপুর উচ্চ বিদ্যালয় মাঠে বিএনপির সমাবেশে বক্তব্য দেন আবু সাঈদ চাঁদ। এ সময় তিনি বলেন, ‘আর ২৭ দফা বা ১০ দফা নয়। শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে।’ চাঁদের এমন বক্তব্যের ভিডিও ছড়িয়ে পড়লে নিন্দা ও প্রতিবাদের ঝড় ওঠে। এ নিয়ে দেশব্যাপী প্রতিবাদের ডাক দেয় আওয়ামী লীগ। তাকে গ্রেপ্তারের দাবিতে দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল করেন আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা। তাঁর বিরুদ্ধে রাজশাহীসহ দেশের বিভিন্ন স্থানে বেশ কিছু মামলা হয়েছে। এর মধ্যে পুঠিয়া থানার একটি মামলায় চাঁদকে গ্রেপ্তারের পর রিমান্ডে নেওয়া হয়।

সর্বাধিক পঠিত