বুধবার, এপ্রিল ২৪, ২০২৪

নিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল

আর ও খবর

জেম হত্যা মামলা : চাঁপাইয়ের মেয়র মোখলেসুর কারাগারে

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: স্বেচ্ছাসেবক লীগের নেতা ও সাবেক কাউন্সিলর খাইরুল আলম জেম হত্যা মামলায় পৌর মেয়র মোখলেসুর রহমানকে কারাগারে পাঠানো হয়েছে। মঙ্গলবার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-২ এর বিচারক নির্মলেন্দু দাশ এই আদেশ দেন। এর আগে এ মামলায় তিনি উচ্চ আদালত থেকে জামিনে ছিলেন।

জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) নাজমুল আজম বলেন, ‘পৌর মেয়রের বিরুদ্ধে হত্যাকাণ্ডে জড়িত থাকার যথেষ্ট প্রমাণ থাকায় জামিনের বিরোধিতা করা হয়। বিচারক তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন।’

আদালতে আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট নজরুল ইসলাম আজকের পত্রিকা বলেন, ‘জেম হত্যা মামলার প্রধান আসামি আজ আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। পরে আদালত বিচার-বিশ্লেষণ করে জামিন বাতিল করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। আমরা উচ্চ আদালতে যাব।’

আদালত সূত্রে জানা গেছে, স্বেচ্ছাসেবক লীগের নেতা খাইরুল আলম জেম হত্যা মামলার ৪৮ জন আসামির মধ্যে ৩৪ জন আসামি উচ্চ আদালত থেকে জামিনে ছিলেন। গত ৩০ মে উচ্চ আদালতে জামিন পাওয়া ৩২ জন আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন। পরে আদালত ২৬ জনকে জামিন ও ছয়জনকে কারাগারে পাঠানোর নির্দেশ দেয় আদালত।

এর আগে ১৯ এপ্রিল চাঁপাইনবাবগঞ্জ শহরের উদয়ন মোড়ে ইফতার কিনে বাড়ি ফেরার সময় খাইরুল আলম জেমকে এলোপাতাড়ি কুপিয়ে জখম করা হয়। পরে ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালে তাঁর‍মৃত্যু হয়। হত্যাকাণ্ডের তিন দিন পর গত ২২ এপ্রিল রাতে নিহতের বড় ভাই মনিরুল ইসলাম বাদী হয়ে সদর মডেল থানায় চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মোখলেসুর রহমান, যুবলীগের সাবেক জেলা সভাপতি ব্যবসায়ী সামিউল হক লিটন, চরবাগডাঙা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহীদ রানা টিপু, রানিহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রহমত আলীসহ ৪৮ জনকে আসামি করে একটি মামলা দায়ের করেন।

সর্বাধিক পঠিত