মঙ্গলবার, মার্চ ১৯, ২০২৪

নিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল

আর ও খবর

‘ডেইরি আইকন’ হলো নাবা ক্যাটল ফার্ম

স্টাফ রিপোর্টার: সরকারের প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প থেকে নাবিল গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের সহযোগী প্রতিষ্ঠান নাবা ডেইরি এন্ড ক্যাটল ফার্ম ‘ডেইরি আইকন ২০২২’ নির্বাচিত হয়েছে। গত ১ জুন বিশ্ব দুগ্ধ দিবস উপলক্ষে রাজধানী ঢাকার কৃষিবিদ ইন্সটিটিউশন বাংলাদেশ মিলনায়তনে ডেইরি আইকন সেলিব্রেশন অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ অনুষ্ঠানে সম্মাননা পত্র, ক্রেস্ট ও এক লক্ষ টাকার চেক প্রদান করা হয়। নাবা ডেইরি এন্ড ক্যাটল ফার্ম এর ব্যবস্থাপনা পরিচালক মামুন অর রশিদ এই সম্মাননাপত্র, ক্রেস্ট ও এক লাখ টাকার চেক গ্রহণ করেন।

উল্লেখ্য, দেশের দুধ উৎপাদন বৃদ্ধিতে অবদান রাখার জন্য এ বছর ৪১ জন খামারি ও উদ্যোক্তাকে ডেইরি আইকন পুরস্কার দিয়েছে প্রানি সম্পদ অধিদপ্তর। এ বছর ডেইরি ক্যাটাগরিতে ২০ জন, দুধ ও মাংশ প্রক্রিয়াজাত ক্যাটাগরিতে ৯ জন, পশু খাদ্য প্রক্রিয়াজাত ক্যাটাগরিতে ৮জন, খামার যান্ত্রিকি করণ ক্যাটাগরিতে ৪ জন পেয়েছেন এক লাখ টাকার চেক, ক্রেস্ট ও সনদ। প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডাঃ এমদাদুল হক তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

বক্তব্য রাখেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ধীরেন্দ্র দেবনাথ শম্ভু, স্থায়ী কমিটির সদস্য শহীদুল ইসলাম বকুল, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়য়ের সচিব ড. নাহিদ রশিদসহ আরো অনেকে। পুরস্কার প্রাপ্তি প্রসঙ্গে মামুন অর রশিদ বলেন, প্রতিটি পুরস্কার লক্ষ্যে পৌঁছানোর যাত্রাকে তরান্বিত করে। এ পুরস্কার আমার একার না, এটা এ খামারের প্রতিটি শ্রমিক কর্মচারী কর্মকর্তার অর্জন। আমরা সকলে মিলে এ অর্জনের ধারাবাহিকতা বজায় রাখতে সচেষ্ট থাকবো।

সর্বাধিক পঠিত