শুক্রবার, মার্চ ২৯, ২০২৪

নিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল

আর ও খবর

বার্সেলোনা বা আল হিলাল নয়, ইন্টার মায়ামিতে যাচ্ছেন মেসি

অনলাইন ডেস্কঃ আল হিলাল নাকি বার্সেলোনা—কয়েক দিন ধরে লিওনেল মেসির সম্ভাব্য হিসেবে শোনা যাচ্ছিল এই দুই ক্লাবের নাম। কিন্তু দলবদল মানেই অনিশ্চয়তা ও চমক। সেই চমকই যেন এবার দিলেন স্প্যানিশ সাংবাদিক গিলেম বালাগ। বিবিসিতে লেখা এক প্রতিবেদনে তিনি জানান, আল হিলাল বা বার্সেলোনায় নয়, মেসি যাচ্ছেন যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারের (এমএলএস) ক্লাব ইন্টার মায়ামিতে।

সৌদি আরবের আকর্ষণীয় প্রস্তাব ফিরিয়ে দিয়ে ইন্টার মায়ামির প্রস্তাবিত চুক্তিতে নাকি সম্মতি দিয়েছেন মেসি। তবে ইএসপিএনের পক্ষ থেকে ইন্টার মায়ামির এক মুখপাত্রের সঙ্গে যোগাযোগ করলে তিনি এ নিয়ে মন্তব্য করতে অস্বীকৃতি জানান।

বিশ্বকাপের পরই মূলত সামনে আসে মেসির দলবদলের গুঞ্জন। পিএসজির সঙ্গে চুক্তি নিয়ে বনিবনা না হওয়ায় প্যারিস ছাড়ার সিদ্ধান্ত নেন মেসি। মেসির পরবতী গন্তব্য হিসেবে শোনা যাচ্ছিল তিনটি ক্লাবের নাম। সৌদি আরবের ক্লাব আল হিলালের সঙ্গে মেসিকে পাওয়ার দৌড়ে ছিল স্প্যানিশ পরাশক্তি বার্সেলোনা ও এমএলএসের ক্লাব ইন্টার মায়ামি। তবে শুরু থেকেই মায়ামিকে নিয়ে আলোচনা ছিল কম। বেশির ভাগজুড়ে ছিল আল হিলাল ও বার্সা। মেসি আল হিলালের বড় অঙ্কের প্রস্তাব ফিরিয়ে দিয়ে বার্সেলোনায় ফিরে যাবেন কি না, তা নিয়েও হয়েছে অনেক বিতর্ক।

এর মধ্যে এএফপি জানায়, সৌদি ক্লাব আল হিলালের সঙ্গে চুক্তি সেরে ফেলেছেন মেসি। যদিও পরে সে খবর মিথ্যা দাবি করেন মেসির বাবা ও এজেন্ট হোর্হে মেসি। এ মাসের শুরুতে আনুষ্ঠানিকভাবে পিএসজিকে বিদায় জানান মেসি। এরপর গত সোমবার মেসির বাবা বৈঠক করেন বার্সেলোনা সভাপতি হুয়ান লাপোর্তার সঙ্গে। তখন বার্সার সঙ্গে মেসির নতুন চুক্তি সময়ের ব্যাপার বলেই মনে হচ্ছিল।

তবে আজ ভিন্ন এক খবরই দিলেন বালাগ। তাঁর দাবি সত্যি হলে বার্সেলোনা কিংবা আল হিলালের কেউই পাচ্ছে না মেসিকে। বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন তারকার নতুন ঠিকানা হতে যাচ্ছে ইন্টার মায়ামি। মায়ামির চুক্তিতে নাকি অ্যাডিডাস ও অ্যাপলের মতো ব্র্যান্ডের সহায়তাও নেওয়া হয়েছে।

বালাগ জানিয়েছেন, মেসি নাকি আরও এক মৌসুম ইউরোপেই খেলেতে চেয়েছিলেন। কিন্তু সন্তুষ্ট হওয়ার মতো কোনো প্রস্তাব না পাওয়ায় শেষ পর্যন্ত তাঁর সামনে বিকল্প হিসেবে ছিল ইন্টার মায়ামি আর আল হিলাল। এশিয়ার সবচেয়ে সফল ক্লাব আল হিলাল মেসির জন্য বড় অঙ্কের চুক্তির প্রস্তাব দিলেও তিনি শেষ পর্যন্ত মায়ামিকে বেছে নিয়েছেন। মায়ামি বেছে নেওয়ার পেছনে সেখানকার জীবনযাত্রা এবং ফুটবলের বাইরে বড় ব্র্যান্ডের চুক্তির সম্ভাবনাকে প্রাধান্য দিয়েছেন মেসি। তা ছাড়া মায়ামিতে মেসির নিজের বাড়িও আছে। এসবই মূলত মেসিকে মায়ামিকে বেছে নিতে উদ্বুদ্ধ করেছে বলে জানিয়েছেন বালাগ।

এত কাছাকাছি গিয়েও মেসিকে ফেরাতে না পারার খবর বার্সার সমর্থকদের জন্য হৃদয়ভঙ্গের কারণই হবে। বার্সা কোচ জাভিসহ সংশ্লিষ্ট অনেকেই একাধিকবার মেসিকে ফেরানোর কথা বলেছিলেন। এরপর মেসিকে কেনার ব্যাপারে লা লিগার সবুজ সংকেত পাওয়ার খবরও জানা গিয়েছিল। তবে বার্সার কাছ থেকে আনুষ্ঠানিক কোনো প্রস্তাব না পাওয়ায় মেসির বিরক্ত হওয়ার খবরও শোনা যায়।

আর শেষ পর্যন্ত ইতিবাচক কোনো বার্তা না পেয়েই হয়তো মায়ামিকে বেছে নিয়েছেন মেসি। যদিও মেসির যুক্তরাষ্ট্রে যাওয়ার খবর এখনো নিশ্চিত করেনি মেসি ও মায়ামি। আর দলবদলে আনুষ্ঠানিক না হওয়া পর্যন্ত কোনো খবরই যে শতভাগ বিশ্বাস করার সুযোগ নেই। তাই চূড়ান্ত খবরটা পেতে আরেকটু অপেক্ষা করতেই হবে মেসি–ভক্তদের।

সর্বাধিক পঠিত