শুক্রবার, মার্চ ২৯, ২০২৪

নিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল

আর ও খবর

বৃক্ষরোপণে বিশেষ অবদানে আবারো এলো ‘প্রধানমন্ত্রীর জাতীয় পুরস্কার’

স্টাফ রিপোর্টার: বৃক্ষরোপণে বিশেষ অবদানে জন্য ‘বৃক্ষরোপণে প্রধানমন্ত্রীর জাতীয় পুরস্কার-২০২১’ ১ম স্থান অর্জন করেছে রাজশাহী সিটি কর্পোরেশন। সোমবার (৫ জুন) বিশ^ পরিবেশ দিবস উপলক্ষে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় আয়োজিত অনুষ্ঠানে রাজশাহী সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিনের হাতে পুরস্কারটি তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি মাননীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি। এ সময় রাজশাহী সিটি কর্পোরেশনের সচিব মোঃ মশিউর রহমান উপস্থিত ছিলেন।

বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন এম.পির সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপ-মন্ত্রী হাবিবুন নাহার এম.পি., বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় সম্পর্কিত কমিটির সভাপতি সাবের হোসেন চৌধুরী এমপি। স্বাগত বক্তব্য দেন বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিব ড. ফারহিনা আহমেদ।

উল্লেখ্য, এরআগে ২০০৯ ও ২০১২ সালে বৃক্ষরোপণে প্রধানমন্ত্রীর জাতীয় পুরস্কার অর্জন করেছে রাজশাহী সিটি কর্পোরেশন। এছাড়া জাতীয় পরিবেশ পদক ২০২১ ও ২০২২ অর্জন এবং এনভায়রনমেন্ট ফ্রেন্ডলি সিটি অব দ্যা ইয়ার ২০১৬, বাতাসে ক্ষতিকারক ধূলিকণা কমানোয় ডঐঙ (বিশ্ব স্বাস্থ্য সংস্থা) কর্তৃক বিশ্বের সেরা নগরী হিসেবে স্বীকৃতি রয়েছে রাজশাহী মহানগরীর।

সর্বাধিক পঠিত