মঙ্গলবার, মার্চ ১৯, ২০২৪

নিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল

আর ও খবর

রাজশাহীতে হচ্ছে ৯ ফুটওভার ব্রিজ

স্টাফ রিপোর্টার: নাগরিকদের স্বাচ্ছ্যন্দে রাস্তা পারাপার ও দুর্ঘটনা রোধে রাজশাহী মহানগরীতে নির্মাণ হতে যাচ্ছে নয়টি দৃষ্টিনন্দন ফুটওভার ব্রিজ। গত ১৯ এপ্রিল লক্ষ্মীপুর মিন্টু চত্বর ও বিনোদপুর মোড়ে দুটি দৃষ্টিনন্দন ফুটওভার ব্রিজের নির্মাণ কাজের উদ্বোধন করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের সদ্য সাবেক মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন।

রাজশাহী মহানগরীর সমন্বিত নগর অবকাঠামো উন্নয়ন শীর্ষক প্রকল্পের আওতায় প্রথম পর্যায়ে নগরীর পাঁচটি জনগুরুত্বপূর্ণ স্থানে ২৭ কোটি ৯১ লাখ ৯৪ হাজার টাকা ব্যয়ে পাঁচটি দৃষ্টিনন্দন ফুটওভার ব্রিজ নির্মাণ হচ্ছে। স্থানগুলো হলো সাহেববাজার জিরোপয়েন্ট, মিন্টু চত্বর, পলিটেকনিক মোড়, তালাইমারী মোড় ও বিনোদপুর মোড়।

এ ছাড়া দ্বিতীয় পর্যায়ে আরও পাঁচটি গুরুত্বপূর্ণ স্থানে ফুটওভার ব্রিজ নির্মাণে ইতোমধ্যে দরপত্র আহ্বান করেছে রাজশাহী সিটি করপোরেশন। সাবেক মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন বলেন, রাজশাহী মহানগরীর সমন্বিত নগর অবকাঠামো উন্নয়ন শীর্ষক প্রকল্পে ১০টি দৃষ্টিনন্দন ফুটওভার ব্রিজ নির্মাণের অনুমোদন আছে। প্রথম পর্যায়ে পাঁচটি ফুটওভার ব্রিজ নির্মাণ করা হচ্ছে।

এগুলো দুই থেকে তিন মাসের মধ্যে নির্মাণ কাজ সম্পন্ন হবে। এরপরে আরও পাঁচটি ফুটওভার ব্রিজ নির্মাণ করা হবে। নাগরিকদের স্বাচ্ছন্দ্যে রাস্তা পারাপার ও দুর্ঘটনা রোধে ফুটওভারগুলো নির্মাণ করা হচ্ছে। পরবর্তীতে এলজিইডি কর্তৃক আরও ১০টি ফুটওভার ব্রিজ নির্মাণের পরিকল্পনাও আছে।

সর্বাধিক পঠিত