বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪

নিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল

আর ও খবর

রাজি নয় ভারত; ফের অনিশ্চিত এশিয়া কাপ!

অনলাইন ডেস্কঃ এশিয়া কাপ আয়োজন নিয়ে চলমান নাটকে নতুন টুইস্ট এলো। কয়দিন আগেই ভারতীয় গণমাধ্যমগুলো দাবি করেছিল, পাকিস্তানের প্রস্তাবিত ‘হাইব্রিড মডেল’ এশিয়া কাপে খেলতে নিমরাজি হয়েছে ভারত। কিন্তু অল্প সময়ের মধ্যেই পিটিআই দাবি করছে, ভারত তাদের অবস্থান বদলে ফেলেছে! তাদের সর্বশেষ বক্তব্য হলো, এশিয়া কাপ পাকিস্তানের বদলে কোনো নিরপেক্ষ ভেন্যুতে হতে হবে।

রাজনৈতিক কারণে পাকিস্তানের মাটিতে গিয়ে এশিয়া কাপ খেলতে রাজি নয় ভারত।

বিকল্প হিসেবে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) হাইব্রিড মডেলের প্রস্তাব দিয়েছিল। এতে ভারতের ম্যাচগুলো নিরপেক্ষ ভেন্যুতে হবে, আর বাকি ম্যাচগুলো হবে পাকিস্তানে। তবে এই প্রস্তাবেও রাজি নয় ভারত। গতকাল ভেস্তে যাওয়া আইপিএল ফাইনালের দিন বিষয়টি নিয়ে বাংলাদেশ, শ্রীলঙ্কা এবং আফগানিস্তানের বোর্ড প্রধানদের সঙ্গে সভা করেছেন বিসিসিআই সচিব জয় শাহ।

এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) বোর্ডের এক সদস্য পিটিআইকে বলেছেন, ‘শ্রীলঙ্কা, বাংলাদেশ আর আফগানিস্তান পিসিবিকে বলেছে, তাদের পাকিস্তানে গিয়ে খেলতে আপত্তি নেই। কিন্তু হাইব্রিড মডেলে আগ্রহী নয় ভারত। এখন অচলাবস্থা ভাঙতে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে হবে এসিসি নির্বাহী বোর্ডের সভায়, যেটা প্রেসিডেন্ট জয় শাহকে আহ্বান করতে হবে। এখান একটা মাঝামাঝি সমাধান দরকার।

কারণ, হাইব্রিড মডেল নিয়ে ভোটাভুটি করা যায় না। টুর্নামেন্ট খেলবে ৬টি দেশ, বাকি ১৯ দেশের ভেন্যু নিয়ে মতামত দেওয়ার কী অর্থ? যেখানে তাদের অংশগ্রহণ বা স্বার্থ নেই, সেখানে তারা কীসের ভিত্তিতে, কী ভোট দেবে?’

সর্বাধিক পঠিত