মঙ্গলবার, মার্চ ১৯, ২০২৪

নিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল

আর ও খবর

রাবিতে দ্বিতীয় দিনের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান)/স্নাতক শ্রেণিতে দ্বিতীয় দিনের ভর্তি পরীক্ষা মঙ্গলবার অনুষ্ঠিত হয়েছে। এদিন ইউনিট-এ, গ্রুপ-১ (সকাল ৯টা থেকে ১০টা), গ্রুপ-২ (বেলা ১১টা থেকে ১২টা), গ্রুপ-৩ (দুপুর ১টা থেকে ২টা) ও গ্রুপ-৪ (বিকেল ৩:৩০ মিনিট থেকে ৪:৩০ মিনিট) এর পরীক্ষা অনুষ্ঠিত হয়। গ্রুপ-১, গ্রুপ-২, গ্রুপ-৩ ও গ্রুপ-৪ এ নিবন্ধিত পরীক্ষার্থী ছিল যথাক্রমে ১৮ হাজার ১৭, ১৮ হাজার ১৬, ১৮ হাজার ১৬ ও ১৮ হাজার ১৬ জন। পরীক্ষাসমূহে উপস্থিতির হার ছিল প্রায় ৮৭ শতাংশ।

পরীক্ষা শুরুর পর সকাল ৯:৩০ মিনিটে ডীনস্ কমপ্লেক্সের সামনের চত্বরে এক সংবাদ ব্রিফিংয়ে উপাচার্য ভর্তি পরীক্ষা সম্পর্কে গণমাধ্যম প্রতিনিধিদের অবহিত করেন। এসময় তিনি গণমাধ্যম কর্মীদের ভর্তি পরীক্ষা সংশ্লিষ্ট প্রশ্নের উত্তর দেন। এসময় উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মো. সুলতান-উল-ইসলাম, উপ-উপাচার্য (একাডেমিক) অধ্যাপক মো. হুমায়ুন কবীর, কোষাধ্যক্ষ অধ্যাপক মো. অবায়দুর রহমান প্রমানিক, রেজিস্ট্রার অধ্যাপক মো. আবদুস সালাম, প্রক্টর অধ্যাপক মো. আসাবুল হক, ছাত্র উপদেস্টা অধ্যাপক মো. জাহাঙ্গীর আলম সাউদ, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডেসহ সংশ্লিষ্ট অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন।

পরে উপাচার্য ‘এ’ ইউনিটের কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষে যান ও ইউনিটের প্রধান সমন্বয়কারী সামাজিক বিজ্ঞান অনুষদের অধিকর্তা প্রফেসর মো. ইলিয়াছ হোসেনসহ কলা, আইন ও চারুকলা অনুষদ অধিকর্তাসহ সংশ্লিষ্ট অন্যদের সাথে পরীক্ষা নিয়ে কথা বলেন।

ভর্তি পরীক্ষার তৃতীয় দিন বুধবার সি ইউনিট গ্রুপ-৫: অ-বিজ্ঞান (সকাল ৯টা থেকে ১০টা), বি ইউনিট গ্রুপ-১: বাণিজ্য (বেলা ১১টা থেকে ১২টা) এবং গ্রুপ-২: অ-বাণিজ্য (দুপুর ১টা থেকে ২টা) এর পরীক্ষা অনুষ্ঠিত হবে। তৃতীয় দিনের পরীক্ষা নিয়ে উপাচার্য বুধবার বেলা ১১:২০ মিনিটে ডীনস্ কমপ্লেক্সের সামনের চত্বরে প্রেস ব্রিফিং করবেন।

সর্বাধিক পঠিত