সোমবার, মে ২০, ২০২৪

নিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল

আর ও খবর

কান্তকবি পদক পেলেন শফি মণ্ডল

স্টাফ রিপোর্টার: কান্তকবির মেলা ও জয়বাংলা সাংস্কৃতিক জোট, রাজশাহীর কান্তকবি পদক পেয়েছেন বাউল শিল্পী শফি মণ্ডল। পঞ্চকবির একজন রাজশাহীর সন্তান রজনীকান্ত সেনের জন্মজয়ন্তী উপলক্ষ্যে আয়োজিত এক সাংস্কৃতিক অনুষ্ঠানে বাউল শফি মণ্ডলের হাতে পদক তুলে দেওয়া হয়।

শনিবার সন্ধ্যায় রাজশাহী মহানগরীর লালনশাহ পার্ক মুক্তমঞ্চে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। তিনি বাউল শিল্পী শফি মণ্ডলকে উত্তরীয় পরিয়ে দেন। এছাড়া তাঁর হাতে মানপত্র, সম্মাননা স্মারক ও নগদ অর্থ তুলে দেন মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

অনুষ্ঠানে তিনি বলেন, বাউল শিল্পী শফি মণ্ডল দেশ ও দেশের বাইরের মানুষের কাছে অনেক জনপ্রিয়। তাঁকে আজকে যে সম্মাননা দেওয়া হলো, তিনি তাঁর চেয়ে অনেক উপরের। বাউল শিল্পী শফি মণ্ডলকে সম্মাননা দেওয়ায় আমি আয়োজকদের ধন্যবাদ জানাচ্ছি।

অনুষ্ঠানে শফি মণ্ডল বলেন, মাত্র কিছুদিন হলো আমি বৈরাগী নিয়েছি। জীবনের এই ক্লান্তিকালে আমাকে যে সম্মাননা দেওয়া হলো, তাতে আমি অনেক আনন্দিত। এ সময় ভবা পাগলার গান গেয়ে শিল্পী শফি মণ্ডল বলেন, ‘কে দেয় সম্মান, কে করে অপমান এমন ছলনা, কেন হে প্রভু।’

এরআগে প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। অনুষ্ঠানে উদ্বোধন করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর গোলাম সাব্বির সাত্তার। সভাপতিত্ব করেন কান্তকবির মেলা, রাজশাহীর সভাপতি অর্চনা প্রামাণিক লিপি। অনুষ্ঠানে কবিকুঞ্জের সভাপতি রুহুল আমিন প্রামাণিক, সম্মিলিত সাংস্কৃতিক জোট, রাজশাহীর সাধারণ সম্পাদক দিলীপ কুমার ঘোষ, রাজশাহী মহানগর আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. এফএমএ জাহিদ, বাংলাদেশ মহিলা পরিষদের রাজশাহী জেলার সভাপতি কল্পনা রায়, কান্তকবির মেলা, রাজশাহীর সাধারণ সম্পাদক মো. রোকনুজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বাধিক পঠিত