রবিবার, মে ৫, ২০২৪

নিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল

আর ও খবর

রাজশাহীতে হজ বিষয়ক প্রশিক্ষণ

স্টাফ রিপোর্টার: রাজশাহী জেলায় সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় হজ যাত্রীদের চার দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে। সোমবার থেকে ইসলামিক ফাউন্ডেশনের বিভাগীয় কার্যালয়ের মিলনায়তনে এ কর্মশালা শুরু হয়েছে। সকালে প্রধান অতিথি হিসেবে কর্মশালার উদ্বোধন করেন জেলা প্রশাসক শামীম আহমেদ।

এ সময় হজ পালনের বিভিন্ন গুরুত্বপূর্ণ দিক তুলে ধরে জেলা প্রশাসক বলেন, শুদ্ধভাবে হজ পালনের জন্য সম্মানিত হাজীদের সব ধরণের খুঁটিনাটি বিষয় জানতে হবে। তাই হজে যাওয়ার আগে শরিয়তের নিয়ম অনুসারে নির্দিষ্ট বিষয়গুলো হাজীদের জানা থাকলে কোন সমস্যায় পড়তে হবে না। এ জন্য ইসলামিক ফাউন্ডেশনের এই প্রশিক্ষণ অত্যন্ত গুরুত্বপূর্ণ।

ইসলামিক ফাউন্ডেশনের বিভাগীয় কার্যালয়ের পরিচালক মো. রেজ্জাকুল হায়দারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, হজ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের নির্বাহী সদস্য আকবর আলী ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইসলামী স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক ড. বারকুল্লাহ বিন দুরুল হুদা।

এই প্রশিক্ষণে সরকারি ও বেসরকারী পর্যায়ে হজ গমনে নিবন্ধিত মোট ২ হাজার ৪৬৭ জন পর্যায়ক্রমে প্রশিক্ষণ অংশগ্রহণ করবেন। এর মধ্যে সরকারিভাবে ৬৫৭ এবং বেসরকারিভাবে ১ হাজার ৮১০ জন হজে যাবেন।

সর্বাধিক পঠিত