সোমবার, মে ২০, ২০২৪

নিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল

আর ও খবর

মনোনয়নপত্র জমা দিলেন লিটন

স্টাফ রিপোর্টার: রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) আসন্ন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটন তাঁর মনোনয়নপত্র দাখিল করেছেন। সোমবার দুপুরে আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও রাসিক নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. দেলোয়ার হোসেনের কাছে মনোনয়নপত্র জমা দেন তিনি।
এরপর তিনি সাংবাদিকদের সাথে কথা বলেন। আওয়ামী লীগের সভাপতিমÐলীর এই সদস্য বলেন, ‘আমি চতুর্থবারের মতো এবার নির্বাচনে অংশ নিচ্ছি। এ জন্য মনোনয়নপত্র দাখিল করলাম। নগরবাসীর আশা-আকাঙ্খার এখনও কিছু অপূর্ণ আছে। আমি সুযোগ পেলে আগামীতে তা পূর্ণ করতে চাই।’
তিনি বলেন, ‘রাজশাহীতে শিল্প-কারখানা নেই। বাণিজ্যের অবস্থাও খারাপ। কীভাবে এটিকে এগিয়ে নেওয়া যায়, সেই ব্যাপারে আমি সক্রিয় থাকব। আমার নির্বাচনি ইশতেহারে এক নম্বরে থাকবে কর্মসংস্থান। প্রধানমন্ত্রীর সহযোগিতা নিয়ে আমি কর্মসংস্থান সৃষ্টিতে কাজ করব।’
এ সময় আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য অধ্যাপক ড. আবদুল খালেক, কেন্দ্রীয় কমিটির সদস্য বেগম আখতার জাহান, রাজশাহী মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, যুগ্ম সম্পাদক আহসানুল হক পিন্টু, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা নওশাদ আলী, সাংগঠনিক সম্পাদক আসলাম সরকারসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
জাতীয় চার নেতার অন্যতম শহীদ এএইচএম কামারুজ্জামানের সন্তান এএইচএম খায়রুজ্জামান লিটন ২০০৮ সালে আওয়ামী লীগের সমর্থনে প্রথমবার রাসিকের মেয়র নির্বাচিত হন। এরপর ২০১৩ সালের নির্বাচনে বিএনপির প্রার্থীর কাছে পরাজিত হন। ২০১৮ সালে দলীয় মনোনয়নে নির্বাচন করে তিনি আবারও এই শহরের মেয়র নির্বাচিত হন।
ক্ষমতাসীন দল এবারও মেয়রপ্রার্থী হিসেবে লিটনের ওপরেই আস্থা রেখেছে। রোববার বিকালে তিনি রাসিকের মেয়রের পদ থেকে পদত্যাগ করেন। সরকার তাঁর পদত্যাগ গ্রহণ করার পর সোমবার তিনি মনোনয়নপত্র দাখিল করলেন। মঙ্গলবার মনোনয়নপত্র দাখিলের শেষ দিন।
এই নির্বাচনে মেয়র প্রার্থী হিসেবে এ পর্যন্ত জাতীয় পার্টির প্রার্থী সাইফুল ইসলাম স্বপন মনোনয়নপত্র দাখিল করেছেন। ইসলামী আন্দোলন বাংলাদেশ তাদের প্রার্থী হিসেবে মুরশিদ আলম ফারুকীকে মনোনয়ন দিয়েছে। তাঁর পক্ষে মনোনয়নপত্র তোলা হয়েছে। তবে সোমবার বিকাল পর্যন্ত দাখিল করা হয়নি। এছাড়া আগে থেকে কোন আলোচনায় না থাকলেও রোববার হঠাৎ জাকের পার্টির মেয়রপ্রার্থী হিসেবে মনোনয়নপত্র তুলেছেন লতিফ আনোয়ার।
এই নির্বাচন বর্জন করেছে বিএনপি। প্রার্থিদের মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে ২৫ মে। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ১ জুন। ২ জুন বরাদ্দ করা হবে প্রতীক। এরপর আনুষ্ঠানিকভাবে শুরু হবে প্রচার-প্রচারণা। ২১ জুন ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ করা হবে।

সর্বাধিক পঠিত