শনিবার, মে ৪, ২০২৪

নিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল

আর ও খবর

শহীদ মিনারের জায়গায় অন্য স্থাপনা নির্মাণ না করার দাবি

স্টাফ রিপোর্টার: রাজশাহী মহানগরীর সোনাদীঘি এলাকায় জেলা পরিষদের জায়গায় শহীদ মিনারের সঙ্গে অন্য কোন স্থাপনা নির্মাণ না করার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। সম্মিলিত সাংস্কৃতিক জোট, রাজশাহী রোববার বিকালে নগরীর সাহেববাজার জিরোপয়েন্টে এ কর্মসূচি পালন করে।

মানববন্ধনে বক্তারা বলেন, আগামী একুশে ফেব্রুয়ারি কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দেব আমরা। জেলা পরিষদ যে চক্রান্ত করছে ব্যবসা প্রতিষ্ঠান করার, সেটি থেকে সরে দাঁড়ানোর জন্য আমরা অনুরোধ জানাচ্ছি।

তারা বলেন, বিভাগীয় শহর রাজশাহীতে একটিও শহীদ মিনার নেই কেন্দ্রীয়ভাবে। এটি আমাদের জন্য লজ্জার। তাই তিন বছর আগে মীমাংসিত এই জায়গাতেই শহীদ মিনার করতে হবে। অন্য কোনো প্রতিষ্ঠান করতে দেওয়া হবে না।

মানববন্ধনের সভাপতিত্ব করেন সম্মিলিত সাংস্কৃতিক জোট, রাজশাহীর ভারপ্রাপ্ত সভাপতি কল্পনা রায়। বক্তব্য দেন- সেক্টর কমান্ডার ফোরাম মুক্তিযুদ্ধ ৭১-এর বিভাগীয় সমন্বয়কারী বীর মুক্তিযোদ্ধা আবুল হাসান খন্দকার, সম্মিলিত সাংস্কৃতিক জোট, রাজশাহীর সাধারণ সম্পাদক দিলীপ কুমার ঘোষ, রাজশাহী থিয়েটারের সভাপতি নিতাই ঘোষ, মুক্তিযুদ্ধ পাঠাগার, রাজশাহীর সভাপতি আব্দুল লতিফ চঞ্চল, খেলাঘর আসর, রাজশাহীর সাধারণ সম্পাদক আখতার কাজল, বাংলাদেশ মহিলা পরিষদের রাজশাহী জেলা শাখার সাধারণ সম্পাদক অঞ্জনা সরকার প্রমুখ।

সর্বাধিক পঠিত