রবিবার, মে ১৯, ২০২৪

নিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল

আর ও খবর

সবচেয়ে বেশি শিরোপা জয়ের কীর্তি মেসির

অনলাইন ডেস্কঃ ফ্রেঞ্চ লিগ ওয়ানের শিরোপা জিতেছে পিএসজি। শনিবার রাতে ট্রাসর্বুগের সঙ্গে ১-১ ব্যবধানে ড্রয়ের ফলে পিএসজির শিরোপা নিশ্চিত হয়েছে। এতে দারুণ একটি কীর্তি গড়লেন আর্জেন্টাইন কিংবদন্তি লিওনেল মেসি। এটা মেসির ক্যারিয়ারের ৪৩তম শিরোপা।

তার সমান ৪৩টি শিরোপা আছে কেবল ব্রাজিলীয় তারকা দানি আলভেজের। এই দুজনের ওপরে নেই আর কোনো ফুটবলার।
৩৬ বছর ছুঁইছুঁই মেসির বড় শিরোপাগুলোর মধ্যে রয়েছে একটি বিশ্বকাপ, একটি কোপা আমেরিকা, চারটি উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ ও ১০টি লা লিগা। ৪০ বছরের আলভেজ বর্তমানে স্পেনের জেলে আছেন।

কোনো ক্লাবের সঙ্গে চুক্তি নেই তার। তাই আলভেজের আপাতত শিরোপা সংখ্যা বাড়ার সম্ভাবনা নেই। ভবিষ্যতে আলভেজকে ছাড়িয়ে যাওয়ার দারুণ সম্ভাবনা রয়েছে মেসির।
ট্রাসবুর্গের মাঠে ৫৯তম মিনিটে কিলিয়ান এমবাপ্পের পাস থেকে বাঁ পায়ে দারুণ গোল করে পিএসজিকে ১-০ ব্যবধানে এগিয়ে দিয়েছিলেন মেসি।

এই গোলের মধ্য দিয়ে ইউরোপের শীর্ষ পাঁচ লিগে গোলসংখ্যায় রোনালদোকে ছাড়িয়ে গেছেন আর্জেন্টাইন অধিনায়ক। ইউরোপের শীর্ষ পাঁচ লিগে ক্রিশ্চিয়ানো রোনালদোর গোলসংখ্যা ৪৯৫টি, আর মেসির এখন ৪৯৬টি।
সৌদি আরবে পাড়ি জমানো রোনালদো ইউরোপের লিগে ৪৯৫ গোল করেছিলেন ৬২৬ ম্যাচে। ৪৯ ম্যাচ কম খেলে মেসি ছাড়িয়ে গেলেন সিআরসেভেনকে।

সর্বাধিক পঠিত