শনিবার, মে ১৮, ২০২৪

নিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল

আর ও খবর

অ্যাকশনে আলিয়া

বিনোদন ডেস্ক : করণ জোহরের ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার’ দিয়ে ২০১২ সালে অভিষেক হয়েছিল আলিয়া ভাটের। সেই থেকে করণের ধর্ম প্রোডাকশনসের ১১টি সিনেমার নায়িকা হয়েছেন আলিয়া। ‘হাম্পটি শর্মা কি দুলহানিয়া’, ‘বাদরিনাথ কি দুলহানিয়া’, ‘কাপুর অ্যান্ড সন্স’, ‘ডিয়ার জিন্দেগি’, ‘রাজি’র মতো আলোচিত সিনেমা উপহার দিয়েছেন করণ-আলিয়া জুটি। এসব সিনেমা শুধু বক্স অফিসেই সফল হয়নি, অভিনেত্রী হিসেবে আলিয়া পেয়েছেন সমালোচকদের প্রশংসা। এখন তিনি যে সিনেমা নিয়ে ব্যস্ত আছেন, সেই ‘রকি অর রানি কি প্রেমকাহিনি’র সঙ্গেও জড়িয়ে আছে করণ জোহরের নাম। এতে রানি (আলিয়া) বাঙালি পরিবারের মেয়ে, অন্যদিকে তার ভালোবাসার মানুষ রকি (রণবীর সিং) পাঞ্জাবি পরিবারের। দুজনের আচরণ, চিন্তাভাবনার তাই অনেক পার্থক্য। দুই পরিবারের সাংস্কৃতিক পার্থক্য আর তার সঙ্গে খাপ খাইয়ে নেওয়ার গল্পই দেখা যাবে রকি অর রানি কি প্রেমকাহিনির গল্পে। সিনেমাটি মুক্তি পাবে ২৮ জুলাই।

তার আগেই নতুন খবর এল করণ জোহরের পক্ষ থেকে। নতুন সিনেমার পরিকল্পনা করেছেন তিনি, যেটির শুটিং শুরু হবে আগামী সেপ্টেম্বর থেকে। করণের প্রযোজনায় সিনেমাটি বানাবেন ‘মরদ কো দরদ নেহি হোতা’ ও ‘মনিকা, ও মাই ডার্লিং’খ্যাত নির্মাতা ভাসান বালা। গতকাল ভারতীয় সংবাদমাধ্যম পিঙ্কভিলা জানিয়েছে, এটি হবে করণের প্রযোজনায় আলিয়ার ১২তম সিনেমা। জেল থেকে পালানোর গল্প নিয়ে তৈরি হবে অ্যাকশন থ্রিলার ঘরানার সিনেমাটি। আলিয়াকে এতে অ্যাকশন গার্ল হিসেবেই পাওয়া যাবে।

এর আগে ধর্ম প্রোডাকশনসের ব্যানারে ১৯৯৩ সালে জেল থেকে পালানোর গল্পে তৈরি হয়েছিল ‘গুমরাহ’। অভিনয় করেছিলেন সঞ্জয় দত্ত ও শ্রীদেবী। অনেক বছর পর এ ঘরানার গল্প নিয়ে বাজি ধরলেন করণ জোহর। কয়েক দিন আগে আলিয়ার আরও এক অ্যাকশন সিনেমার খবর পাওয়া গেছে। যশ রাজ ফিল্মসের স্পাই ইউনিভার্সের পরের সিনেমায় সুপার এজেন্টের ভূমিকায় দেখা যাবে তাঁকে।

সর্বাধিক পঠিত