সোমবার, মে ২০, ২০২৪

নিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল

আর ও খবর

ঈশ্বরদীতে বালু ধসে দুই শিশুর মৃত্যু

ঈশ্বরদী সংবাদদাতা : পাবনার ঈশ্বরদীতে বালুচাপা পড়ে দুই শিশুর মৃত্যু হয়েছে। সোমবার (০৭ আগস্ট) বালু ব্যবসায়ী মারুফ হোসেনর বালুর খামালের নিচে চাপা পড়ে তাদের মৃত্যু হয়।

নিহত দুই শিশু বাড়ি সাঁড়া ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের পাথরপাড়া এলাকায়। বিকালের দিকে বৃষ্টির মধ্যে এ ঘটনা ঘটলেও রাত ৮টার পর বালুর নিচ থেকে শিশুদের লাশ উদ্ধার হয়। নিহতরা হলেন ওই এলাকার আশরাফুল মাঝির ছেলে হিমেল হোসেন (১০) ও একই এলাকার আছান নাপিতের ছেলে হোসাইন (১২)। নিহত হিমেল সাঁড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্র।

জানা গেছে, বিকালে ওই দুই শিশু স্থানীয় বালু ব্যবসায়ী মারুফ হোসেনের বালুর খামালের পাশে ফুটবল খেলছিল। এরইমধ্যে জোরে বৃষ্টি এলে শিশুরা খামালের বালু সরিয়ে ঘর বানিয়ে বালুর মধ্যে ঢুকে পড়ে। বৃষ্টির তোড়ে বালুর স্তুপ ধ্বসে পড়লে চাপা পড়ে তাদের মৃত্যু হয়। স্কুল ছুটির পরে নিহত দুই শিশুসহ আরও অনেকই বালুর খামালে খেলতে যায় বলে জানা গেছে। সন্ধ্যার পরও শিশুরা বাড়িতে ফিরে না আসায় পরিবারের লোকজন তাদের খুঁজতে থাকে। একপর্যায়ে রাত ৮টার টার দিকে বালুর নিচে চাপা পড়া অবস্থায় পা দেখা যায়। পরে তাদের উদ্ধার করে হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

জানতে চাইলে বালু ব্যবসায়ী মারুফ হোসেন বলেন, ওই দুই শিশু আমার বালুর খামালের পাশে ফুটবল খেলছিল। বৃষ্টি এলে তারা বালুর খামালে বালু গর্ত করে বসেছিল। পরে প্রবল বৃষ্টির তোড়ে বালু ধসে তাদের ওপর পড়ে। রাতে স্থানীয়রা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়।

সাঁড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এমদাদুল হক রানা সরকার বলেন, ঘটনা শুনে আমি হাসপাতালে গিয়েছিলাম। গিয়ে দেখি দুটি শিশুই মারা গেছে।

ঈশ্বরদী থানার ওসি অরবিন্দ সরকার জানান, বালু ধসে তাদের মৃত্যু হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। বালুর খামালে ঘর বানিয়ে বৃষ্টির জন্য ঢুকে ছিল। বৃষ্টির তোড়ে বালুর চাপ ভেঙে তাদের ওপরে পড়ে। ছোট শিশু বিধায় চাপ সরিয়ে বের হতে না পারায় শ্বাসরুদ্ধ হয়ে মারা গেছে বলে ধারণা করা হচ্ছে।

সর্বাধিক পঠিত