শুক্রবার, মে ১৭, ২০২৪

নিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল

আর ও খবর

রাজশাহীতে প্রতারক তাসনুভা দম্পত্তির বিচারের দাবিতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার : রাজশাহী মহানগরীতে বেসিক ব্যাংক নওদাপাড়া শাখার ক্যাশিয়ার (বর্তমানে চেকজালীয়াতি ও অর্থ প্রতারনার দায়ে বরখাস্ত) তাসনুভা ফেরদৌস ও তার স্বামী গোলাম জাকির বিচারের দাবিতে মানববন্ধন কর্মসুচি পালন করেছেন। এই প্রতারক চক্রটি সাধারণ মানুষের কয়েক লাখ টাকা হাতিয়ে নিয়েছে।

শনিবার সকাল ১১টার সময় রাজশাহী মহানগরীর জিরো পয়েন্ট এলাকায় এই মানববন্ধন কর্মসুচি পালন করা হয়। মানব বন্ধন কর্মসুচিতে এই প্রতারক দম্পত্তি দ্বারা প্রতারণার স্বীকার পরিবারের প্রায় দুইশত সদস্যরা উপস্থিত ছিলেন।

এ সময় মানববন্ধনে প্রতারক দম্পত্তির বিচারের দাবিতে বিভিন্ন স্লোগান দিতে থাকেন। মানববন্ধন কর্মসুচি থেকে প্রতারিত ভুক্তভোগীরা বলেন, প্রতারক দম্পত্বি তাসনুভা ফেরদৌস ও স্বামী গোলাম জাকির এর প্রতারনায় আজ আমরা অনেকেই পথে বসতে চলেছি। এই প্রতারক দম্পত্বি এতো চতুর যে-কাউকে তার মা,বাবা ভাই বোনসহ আত্মীয় বানিয়ে আমাদের সাথে সু-সম্পর্ক স্থাপন করে কয়েক কোটি টাকা অর্থ হাতিয়ে নেয় এই প্রতারক দম্পত্বি। এই প্রতারক দম্পত্বির বিরুদ্ধে রাজশাহী আদালত ও থানায় প্রায় ২ডজন মামলা আছে।

ভুক্তভোগীরা আরো বলেন,প্রতারক প্রতারক দম্পত্বি তাসনুভা ফেরদৌস ও তার স্বামী গোলাম জাকির নামে মামলা হওয়ার পর থেকে তাদের দ্বারা প্রতারিত ভুক্তভোগীদের প্রতারকদের পক্ষ নিয়ে রাজশাহীর একটি গোষ্ঠি অর্থের বিনিময়ে সাহায্য ও সহযোগীতা করছেন। এমনকি প্রতারক চক্রের পক্ষ নিয়ে প্রতারিত ও এই প্রতারকদের দ্বারা ভুক্তভোগীদের নানা ভাবে হয়রানী ও মিথ্য প্রচারনা চালাচ্ছেন। মনববন্ধন থেকে প্রতারক চক্রকে সাহায্য ও সহযোগীতাকারীদের হুশিয়ারী করে বলেন আমাদের হয়রানী ও মিথ্য প্রচারনা বন্ধ করুন নয়তো আপনাদের বিরুদ্ধেও আইনানুগত ব্যাবস্থা গ্রহন করা হবে। মানববন্ধনে বক্তব্য রাখেন তাসনুভা ফেরদৌস ও তার স্বামী গোলাম জাকি দ্বারা প্রতারিত ভুক্তভোগী ০১ মায়া বেগম,স্বামী: শরিফুল ইসলাম,(ব্যবসায়ী),সাং : রামচন্দ্রপুর বাসার রোড। প্রতারিত অর্থের পরিমান ৭৯লক্ষ ৩হাজার টাকা।

তিনি এই প্রতারক দম্পত্তির নামে থানায় ও আদালতে মোট ৭টি মামলা করেছেন। ভুক্তভোগী ০২ গোলাম কিবরিয়া (সরকারী চাকুরীজীবি) পিতা: মৃত হেলাল উদ্দিন, সাং: এ-৩২সেক্টর -১ উপশহর(বর্তমান টাওয়ার সেক্টর-৩ প্লট-১০। প্রতারিত অর্থের পরিমান ২কোটি ১২লক্ষ ২৫ হাজার টাকা। তিনি এই প্রতারক দম্পত্তির নামে আদালতে মোট ৩টি মামলা করেছেন। ভুক্তভোগী ০৩ মনিরুজ্জামন,পিতা: আবুল কালাম আজাদ, মহল্লা: হোল্ডিং-৫৬৩ দরিখরবোনা উপশহর রোড,সেনানীবাস। প্রতারিত অর্থের পরিমান ১৮লক্ষ ৯০ হাজার টাকা। ভুক্তভোগী ০৪ নাহিদা নাসরীন নীলা, স্বামী: ফরহাদ জাহান মুন্না,বাড়ি নং-৩৭৯, রানিনগর, বোয়ালিয়া।

প্রতারিত অর্থের পরিমান ৫৫লক্ষ ২০হাজার টাকা। এ ছাড়াও ফরহাদ ২লক্ষ টাকা,কোট এলাকার বকুল ৩লক্ষ টাকা ও বহরমপুর এলাকার মামুনুর রশিদ ৫লক্ষ টাকা দিয়ে প্রতারিত হয়েছেন মানববন্ধনে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন। সর্বশেষে ভুক্তভোগীরা বলেন, আমরা আজ মানববন্ধনে যারা উপস্থিত আছি তারা বাড়ি,গাড়ী,জমি জমা,কারো ডিপিএস,কারো বা গহনা ও মূল্যবান সামগ্রী বিক্রি করে এই প্রতারক চক্রকে অর্থ দিয়ে আজ সবায় পথে বসতে চলেছি। তাই আজকের এই মানববন্ধনের মধ্যে দিয়ে রাজশাহীবাসী ও আইনশৃক্ষলা রক্ষাকারী বাহীনির সদস্যদের সহযোগীতা কামনা করছি।

সর্বাধিক পঠিত