সোমবার, মে ২০, ২০২৪

নিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল

আর ও খবর

বেকার যুবকদের কর্মসংস্থানের সুযোগ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার: ইকো-সোশ্যাল ডেভলপমেন্ট অর্গানাইজেশন (ইএসডিও) এর এনহ্যান্স এমারজেন্সি রেসপোন্সেস থ্রো সোশ্যাল এন্ড ইকোনোমিক প্রোটেকশন ফর আরবান স্লাম ডুয়েলার্স ফর এড্রেসিং নিউ নরমাল সিচ্যুয়েশন অফ কোভিড-১৯ (রেসকিউ) প্রকল্পের আওতায় আঞ্চলিক ও বেসরকারী পর্যায়ের ষ্টেকহোল্ডারদের সাথে “বেকার যুবকদের কর্মসংস্থানের সুযোগ” বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

বুধবার দুপুরে রাজশাহী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি বোর্ড রুমে এ সভা অনুষ্ঠিত হয়। রাজশাহী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির পরিচালক ও বাংলাদেশ রেঁস্তোরা মালিক সমিতি রাজশাহী জেলা শাখার সভাপতি রিয়াজ আহমেদ খানের সভাপতিত্বে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন রাজশাহী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি মাসুদুর রহমান রিংকু।

মতবিনিময় সভায় বিভিন্ন সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠানের প্রতিনিধি অংশগ্রহন করে তাদের মূল্যবান মতামত প্রদান করেন। উক্ত কর্মশালায় বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিগণ তাদের নিজ প্রতিষ্ঠানে ইএসডিও রেসকিউ প্রকল্পের প্রশিক্ষন প্রাপ্ত দক্ষ কর্মীদের কর্মসংস্থানের সুযোগ প্রদান করার বিষয়ে আশাবাদ ব্যক্ত করেন এবং পাশাপাশি তাদের নিজ প্রতিষ্ঠানের চাহিদা মোতাবেক কর্মীর নিয়োগের ব্যাপারে নিয়ম নীতিমালা সমূহ তুলে ধরেন।

ইএসডিও-রেসকিউ প্রকল্প কর্তৃক পার্সেল ডেলিভারী সার্ভিস ও ফুড সার্ভিস এটেনডেন্ট ট্রেডের প্রশিক্ষনকে বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিরা অত্যন্ত যুগোপযোগী বলে অভিমত প্রকাশ করেন। তারা জানান, বর্তমানে এই ট্রেডের যথেষ্ট চাহিদা রয়েছে। সভায় রেসকিউ প্রকল্পের বিভিন্ন ট্রেডে প্রশিক্ষনপ্রাপ্তদের নামের তালিকা বিভিন্ন প্রতিষ্ঠানে প্রেরণ করার জন্য ইএসডিওকে পরামর্শ প্রদান করা হয়। ভবিষ্যতে তাদের প্রতিষ্ঠানে নিয়োগের সময় উক্ত তালিকা থেকে কর্মী যাচাই বাছাই করে নিয়োগ প্রদান করার কাজটি সহজ হবে বলেও জানান তারা।

মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন ইএসডিও রেসকিউ প্রকল্পের সমন্বয়কারী তাসবীর আহমদ খাঁন ও মুসলিম এইড ইউকে বাংলাদেশ এর প্রতিনিধিবৃন্দ। সভাটি সঞ্চালনায় ছিলেন প্রকল্পের ট্রেইনার কাম এমএন্ডই অফিসার করেন শুক্লা মুখার্জ্জী।

সর্বাধিক পঠিত