মঙ্গলবার, মে ৭, ২০২৪

নিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল

আর ও খবর

বিশ্বকাপের মাসকটের নাম প্রকাশ করলো আইসিসি

অনলাইন ডেস্ক: বিশ্বকাপের ৪৭ দিন আগে মাসকট উন্মোচন করলেও তখন নাম প্রকাশ করেনি আইসিসি। যদিও নাম দেওয়ার কাজটা তারা ছেড়ে দেয় সমর্থকদের ওপরই।

লিঙ্গসমতাকে প্রাধান্য দিয়ে পুরুষ ও নারী দুটি মাসকট উন্মোচন করা হয়েছে এবার। সমর্থকদের ভোটাভুটির পর দুটি নাম বেঁছে নিয়েছে আইসিসি। পুরুষ মাসকটের নাম ‘টংক’ ও নারী মাসকটের নাম দেওয়া হয়েছে ‘ব্লেজ’।

মহিলা মাসকটের রিফ্লেক্স, ফ্লেক্সিবিলিটি ও গতি তাকে বাকিদের থেকে সেরা পেস বোলার করে তোলে। প্রতিটা মাসকটের মধ্যে রয়েছে ক্রিকেটের ৬টা শক্তি। পুরুষ মাসকট তুলে ধরা হয়েছে ফিটনেস ও শক্তিশালী ব্যাটিং দক্ষতার প্রতীক হিসেবে। তার প্রতিটি শট দর্শককে মোহিত করবে।

বিশ্বকাপের প্রতিটি ভেন্যুতে থাকবে এ দুটি মাসকট। এর আগে মাসকট উন্মোচন অনুষ্ঠানে আইসিসি ইভেন্টের প্রধান ক্রিস টেটলি বলেছিলেন, ‘ওয়ানডে বিশ্বকাপ সামনে রেখে আমরা এই মাসকট উন্মোচন করতে পেরে আনন্দিত। ঐক্যতা ও আবেগের আলোকবর্তিকা হিসেবে এই মাসকট সীমানা ও সংস্কৃতি ছাড়িয়ে যাওয়া ক্রিকেটের আবেদনকে নির্দেশ করে। উভয় লিঙ্গের প্রতিনিধিত্বের পাশাপাশি মাসকটটি আমাদের গতিশীল বিশ্বে লিঙ্গ সমতার গুরুত্বপূর্ণ ভূমিকাকে প্রতিফলিত করে। আইসিসির সঙ্গে সঙ্গতি রেখে পরের প্রজন্মের ভক্তদের সঙ্গে সংযোগ স্থাপন করাকে প্রাধান্য দিয়েছে ক্রিকেট। আইসিসি ইভেন্টের বাইরেও শিশুদের খেলাধুলার প্রতি আজীবন ভালাবাসা জোগানো, জড়িত রাখা ও বিনোদন দেওয়ার ক্ষমতা রাখে এই মাসকট। ‘

সর্বাধিক পঠিত