সোমবার, মে ২০, ২০২৪

নিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল

আর ও খবর

এমপি শাহজাহান মিয়ার জানাজায় মানুষের ঢল

পটুয়াখালী প্রতিনিধি : পটুয়াখালী-১ আসনের সংসদ সদস্য ও সাবেক ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শাহজাহান মিয়ার জানাজায় হাজারো মানুষ‌ উপস্থিত হয়। রোববার (২২ অক্টোবর) বেলা ১১টার সময় সার্কিট হাউস চত্বরের চার লেন সড়কে জানাজা শেষে পৌর কবরস্থানে তাকে দাফন করা হয়।
শনিবার সকাল ৬টার সময় রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। গতকাল বিকালে জাতীয় সংসদ ভবনে প্রথম জানাজা শেষে শাহজাহান মিয়ার মরদেহ বিমানবাহিনীর একটি বিশেষ হেলিকপ্টারে করে পটুয়াখালী নিয়ে যাওয়া হয়। তার মরদেহ পটুয়াখালীতে নেওয়ার পর থেকে তাকে শেষবারের মতো একনজর দেখতে নেতাকর্মীদের ঢল‌ নামে।

শাহজাহান মিয়ার জানাজায় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাড. আফজাল হোসেন, পটুয়াখালী-৪ আসনের সংসদ সদস্য মো. মুহিব্বুর রহমান মুহিব, বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের সদস্য ও সাবেক জনপ্রশাসন সচিব মো. ফয়েজ আহমেদ, জেলা প্রশাসক নূর কুতুবুল আলম, পুলিশ সুপার মো. সাইদুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী আলমগীর, সাধারণ সম্পাদক ভিপি আব্দুল মান্নান, সহসভাপতি অ্যাড. সুলতান আহমেদ মৃধা, পটুয়াখালী জেলা প্রেসক্লাবের সভাপতি আনোয়ার হোসেন ও সাধারণ সম্পাদক আব্দুস সালাম, সরকারি কর্মকর্তা কর্মচারী, জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী এবং আত্মীয় স্বজনেরা।

উল্লেখ্য, শাহজাহান মিয়া ১৯৪০ সালের ১৭ জানুয়ারি জন্মগ্রহণ করেন। তিনি পেশায় একজন আইনজীবী ও বরেণ্য রাজনীতিবিদ। তিনি জেলা আইনজীবী সমিতির সভাপতির দায়িত্ব পালন করার পাশাপাশি স্বাধীনতার পরবর্তী সময়ে পৌরসভা চেয়ারম্যান ছিলেন। এ ছাড়া ১৯৯১ সাল থেকে ডিসেম্বর ২০১৯ পর্যন্ত পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেন। তিনি ১৯৯৬, ২০০৮ ও ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে পটুয়াখালী-১ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। ২০০৮ সালের নবম জাতীয় সংসদে সরকারের ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন।

সর্বাধিক পঠিত