সোমবার, মে ২০, ২০২৪

নিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল

আর ও খবর

নিম্নচাপের প্রভাবে কুয়াকাটা উপকূলে গুঁড়িগুঁড়ি বৃষ্টি

পটুয়াখালী প্রতিনিধি : পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত গভীর নিম্নচাপটি সামান্য উত্ত ও উত্তর-পূর্ব দিকে অগ্রসর হয়ে একই এলাকায় অবস্থান করছে। এর প্রভাবে পটুয়াখালীর কুয়াকাটাসংলগ্ন বঙ্গোপসাগর সামান্য উত্তাল রয়েছে। উপকূলীয় এলাকার অনেক স্থানে সকাল থেকে গুঁড়িগুঁড়ি বৃষ্টি হচ্ছে।

জেলা আবহাওয়া কার্যালয় সূত্রে জানা গেছে, আজ সোমবার সকাল ৬টায় পটুয়াখালীর পায়রা সমুদ্রবন্দর থেকে ৭১০ কিলোমিটার, চট্টগ্রাম সমুদ্রবন্দর থেকে ৮৪০ কিলোমিটার, কক্সবাজার সমুদ্রবন্দর থেকে ৮০০ কিলোমিটার ও মোংলা সমুদ্রবন্দর থেকে ৭১০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে অবস্থান করছিল। এটি আরও উত্তর-পশ্চিম দিকে অগ্রসর ও ঘনীভূত হতে পারে। তাই পায়রাসহ দেশের সব সমুদ্রবন্দরকে ১ নম্বর দূরবর্তী সতর্কসংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। সেই সঙ্গে সব মাছধরা ট্রলারকে নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে।

পটুয়াখালী জেলা আবহাওয়া কার্যালয়ের ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহবুবা সুখী আজকের পত্রিকাকে জানান, গভীর সাগরে অবস্থানরত নিম্নচাপটি আরও ঘনীভূত হতে পারে। সেই সঙ্গে ঝোড়ো বৃষ্টির প্রবণতা বাড়তে পারে। এটি আজ সন্ধ্যায় ঘূর্ণিঝড়ে রূপ নিতে পারে।

সর্বাধিক পঠিত