শনিবার, মে ১৮, ২০২৪

নিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল

আর ও খবর

সবার সম্মিলিত প্রচেষ্টায় দেশ এগিয়ে নিয়ে যাচ্ছেন শেখ হাসিনা : ডেপুটি স্পিকার

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মোঃ শামসুল হক টুকু এমপি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নারী-পুরুষ ও ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাইকে একসূত্রে গেঁথে হানাদার বাহিনীর বিরুদ্ধে যুদ্ধ করে দেশকে স্বাধীনতা এনে দিয়েছেন। স্বাধীনতার পর দেশ পুনর্গঠনে তিনি সমবায় ভিত্তিক সমাজ ব‌্যবস্থা চালু করার পরকিল্পনা গ্রহণ করেছিলেন। তিনি সমবায়কে গুরুত্ব প্রদান করে শুরু থেকে সবাইকে একতাবদ্ধ করেছেন। তাঁর সুযোগ‌্য কন‌্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবার সম্মিলিত প্রচেষ্টায় দেশ এগিয়ে নিয়ে যাচ্ছেন।

আজ (শনিবার) বেড়া উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসন ও উপজেলা সমবায় দপ্তরের উদ্যোগে আয়োজিত ৫২তম জাতীয় সমবায় দিবস-২০২৩ উপলক্ষ্যে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

ডেপুটি স্পিকার বলেন, দেশকে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করতে হলে সবাইকে কাজ করতে হবে। সবাই মিলে কাজ করতে হলে নিজেদের মাঝে আন্তঃসম্পর্কের দরকার হয় যা সমবায় বিভাগ তৈরি করে। সমবায় ভিত্তিক অর্থনীতি দেশকে দ্রুত উন্নয়নের দিকে নিয়ে যায়। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সর্ব প্রথম নায্যতার ভিত্তিতে সমবায় ভিত্তিক কৃষি প্রচলনের উদ্যেগ গ্রহণ করেছিলেন বলে এসময় তিনি উল্লেখ করেন।

বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মোরশেদুল ইসলামের সভাপতিত্বে বেড়া উপজেলা পরিষদের চেয়ারম‌্যান মোঃ রেজাউল হকসহ স্থানীয় জনপ্রতিনিধিবৃন্দ, গন্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

পরে ডিপুটি স্পিকার মোঃ শামসুল হক টুকু সাঁথিয়া উপজেলাতে ৫২তম জাতীয় সমবায় দিবস উপলক্ষ্যে আয়োজিত র‌্যালিতে অংশগ্রহণ করেন এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাসুদ হোসেন এর সভাপতিত্বে সাঁথিয়া পরিষদ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত অনুরূপ এক আলোচনা সভায় তিনি প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন।

উল্লেখ্য যে, ‘সমবায়ে গড়েছি দেশ, স্মার্ট হবে বাংলাদেশ’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে আজ সারাদেশে ৫২তম জাতীয় সমবায় দিবস উদযাপিত হচ্ছে।

সর্বাধিক পঠিত