সোমবার, মে ৬, ২০২৪

নিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল

আর ও খবর

ঈশ্বরদীতে অফিস ও ট্রাক ভাঙচুর, ৫ ককটেল বিস্ফোরণ

সুমাইয়া সুলতানা হ্যাপি : বিএনপি জামায়াতের ডাকা দ্বিতীয় দফা অবরোধের প্রথম দিন রোববার (৫ নভেম্বর) সন্ধ্যায় পাবনার ঈশ্বরদীতে পরপর ৫টি ককটেলের বিস্ফোরণ ঘটিয়ে ট্রাক ও মাইক্রোবাস ভাঙচুর করেছে যুবদলের নেতা-কর্মীরা। এ ঘটনাকে কেন্দ্র করে যুবলীগ ও যুবদলের নেতাকর্মীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও বিএনপি-যুবদল নেতাদের একাধিক ব্যক্তিগত অফিস ভাঙচুরের ঘটনা ঘটে। এ নিয়ে শহরে আতঙ্ক ছড়িয়ে পড়লে ঈশ্বরদী রেলওয়ে গেট থেকে বাজার পর্যন্ত রাস্তার দুপাশের দোকানপাট বন্ধ হয়ে যায়। উৎসুক মানুষ রাস্তায় বেরিয়ে আসে। দফায় দফায় যুবলীগ নেতা-কর্মীরা বিক্ষোভ মিছিল বের করে।

প্রত্যক্ষদর্শীরা জানান, শহরের রেলওয়ে গেটের রেললাইনের মধ্যে সন্ধ্যা ৭টার দিকে অতর্কিত কয়েকটি ককটেলের বিস্ফোরণ ঘটিয়ে একটি চলন্ত ট্রাক ভাঙচুর করে যুবদল নেতা মেহেদী হাসানের অনুসারী নেতা-কর্মীরা। এসময় আতঙ্কে দোকানপাট বন্ধ করে দেন রেলওয়ে গেটের আশেপাশের ব্যাবসায়ীরা। খবর পেয়ে পুলিশ, বিজিবিসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরাসহ ঈশ্বরদী উপজেলা নির্বাহী অফিসার সুবীর কুমার দাশ ও সহকারী কমিশনার (ভূমি) টিএম রাহসিন কবির ঘটনাস্থলে এলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। ট্রাকের ড্রাইভার মো. সুমন জানান, তিনি রেলগেট অতিক্রমকালে তার ট্রাকের সামনের কাঁচ ভেঙে দেয় অবরোধের সমর্থনে বিক্ষোভকারীরা।

এসময় যুবলীগ উপজেলা যুবলীগের সভাপতি শিরহান শরীফ তমাল, যুবলীগ নেতা মিলন চৌধুরী, তৌহিদুজ্জামান দোলন বিশ্বাস, স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক মাসুদ রানাসহ যুবলীগ ও স্বেচ্ছাসেবকলীগের শতাধিক নেতা-কর্মীরা ধাওয়া দিলে যুবদল নেতা-কর্মীরা পিছু হটে। এর কিছুক্ষণ পরেই অবরোধ বিরোধীরা বিক্ষোভ মিছিল নিয়ে রেলগেটস্থ বিএনপি নেতা জাকারিয়া পিন্টুর ব্যক্তিগত অফিস ও পশ্চিটেংরি এলাকায় যুবদল নেতা মেহেদী হাসানের ব্যক্তিগত অফিস ভাঙচুর করে। এ বিষয়ে যুবলীগ নেতা মিলন চৌধুরী বলেন, শান্ত ঈশ্বরদীকে অশান্ত করার জন্য যারা ককটেল বিস্ফোরণ ঘটিয়ে আাতঙ্ক ছড়িয়েছে তাদের কাউকে ছাড় দেওয়া হবে না। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন ঈশ্বরদী পৌরসভার মেয়র ইছাহক আলী মালিথা। তিনি বলেন, ঈশ্বরদীতে বিএনপি জামায়াতের এসব তান্ডব আর সহ্য করা হবে না।

এদিকে এসব ঘটনায় থমথমে অবস্থা বিরাজ করছে ঈশ্বরদীতে। শহরে অতিরিক্ত পুলিশ ও বিজিবি মোতায়েন করা হয়েছে। ঘটনাস্থলে থাকা উপজেলা নির্বাহী অফিসার সুবীর কুমার দাশ পরিস্থিতি সম্পর্কে বলেন, উদ্ভুত পরিস্থিতি এখন প্রশাসনের নিয়ন্ত্রনে। ঈশ্বরদী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার বিপ্লব কুমার গোস্বামী জানান, এ ঘটনায় পুলিশ সতর্ক অবস্থায় আছে, পরিস্থিতি স্বাভাবিক রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন ও টহল পুলিশের সংখ্যা বাড়ানো হয়েছে।

সর্বাধিক পঠিত