রবিবার, মে ১২, ২০২৪

নিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল

আর ও খবর

বিশ্বকাপ দলের কেবল ৬ ক্রিকেটারকে রাখলো ইংল্যান্ড

অনলাইন ডেস্ক: বিশ্বকাপ ভরাডুবিরে পর ইংল্যান্ডের ওয়ানডে স্কোয়াডে একটা বদল ছিল প্রত্যাশিতই। তাদের টুর্নামেন্ট শেষ হওয়ার ১২ ঘণ্টার মধ্যেই দেখা গেলো সেটি।
পাকিস্তানকে ৯৩ রানে হারিয়ে বিশ্বকাপ শেষ করে ইংল্যান্ড। এরপর আগামী ডিসেম্বরের ওয়েস্ট ইন্ডিজ সফরের ওয়ানডে ও টি-টোয়েন্টি স্কোয়াড ঘোষণা করা হয়।
যেখানে ওয়ানডেতে আছেন বিশ্বকাপ খেলা কেবল ছয় ক্রিকেটার, যদিও অধিনায়ক হিসেবে টিকে গেছেন বাটলার। ওই ছয় ক্রিকেটার হলেন- জশ বাটলার, জস আটকিনসন, হ্যারি ব্রুক, ব্রাইডন কার্স, স্যাম কারান ও লিয়াম লিভিংস্টোন। ওয়ানডের সঙ্গে টি-টোয়েন্টির অধিনায়কত্বও বাটলারের কাছেই থাকছে।

ইংল্যান্ডের এই স্কোয়াডে ওয়ানডে অভিষেক হয়নি এমন তিনজন ক্রিকেটার ওলে পোপ, জস টার্নার ও জশ টঙ্গুকে রাখা হয়েছে। বিশ্বকাপ স্কোয়াডে দেশটির সবচেয়ে বয়স্ক ক্রিকেটার মঈন আলি জায়গা হারিয়েছেন, তবে টি-টোয়েন্টিতে আছেন তিনি।

আগামী ৩-৯ ডিসেম্বর তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে দু দল। এছাড়া ১২-২১ ডিসেম্বর অবধি খেলবে পাঁচটি টি-টোয়েন্টি। আগামী বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে ক্যারিবীয়ান ও যুক্তরাষ্ট্র। এজন্য সিরিজটিকে বেশ গুরুত্ব দিয়ে দেখছে ইংল্যান্ড।

ওয়ানডে স্কোয়াড: জশ বাটলার (অধিনায়ক), রেহান আহমেদ, গাস অ্যাটকিনসন, হ্যারি ব্রুক, ব্রাইডন কার্স, জ্যাক ক্রাওলি, স্যাম কারান, বেন ডাকেট, টম হার্টলি, উইল জ্যাকস, লিয়াম লিভিংস্টোন, অলি পোপ, ফিল সল্ট, জশ টঙ্গু, জন টার্নার

টি-টোয়েন্টি স্কোয়াড: জস বাটলার (অধিনায়ক), রেহান আহমেদ, মঈন আলি, গাস অ্যাটকিনসন, হ্যারি ব্রুক, স্যাম কারান, বেন ডাকেট, উইল জ্যাকস, লিয়াম লিভিংস্টোন, টাইমাল মিলস, আদিল রশিদ, ফিল সল্ট, জশ টঙ্গু, রিস টপলে, জন টার্নার , ক্রিস ওকস

সর্বাধিক পঠিত