রবিবার, মে ১৯, ২০২৪

নিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল

আর ও খবর

রাজশাহীতে বঙ্গবন্ধু ক্রীড়া শিক্ষাবৃত্তি পেল ২০ ক্রীড়া শিক্ষার্থী

স্টাফ রিপোর্টার : রাজশাহী জেলা ক্রীড়া সংস্থার শিক্ষার্থীদের খেলাধুলায় উৎসাহিত করতে প্রথমবারের মতো ‘বঙ্গবন্ধু ক্রীড়া শিক্ষা বৃত্তি’ প্রদান করা হয়েছে।

বুধবার (১৫ নভেম্বর) সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বঙ্গবন্ধু ক্রীড়াসেবী কল্যাণ ফাউন্ডেশনের উদ্যোগে ২০ জন ক্রীড়া শিক্ষার্থীকে মোট ৩ লাখ ৭২ হাজার টাকার বৃত্তি প্রদান করা হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ক্রীড়া শিক্ষার্থীদের মাঝে চেক বিতরণ করেন জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি শামীম আহমেদ।

এসময় জেলা প্রশাসক শামীম আহমেদ বলেন, ‘বঙ্গবন্ধু ক্রীড়া শিক্ষাবৃত্তি খেলোয়াড়দের আরও ভালো খেলার অনুপ্রেরণা যোগাবে। শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি খেলাধুলায় মনোযোগী করতে সহায়তা করবে। খেলাধুলা ও শরীরচর্চা সুস্থ জাতি গঠনের জন্য অপরিহার্য।’

তিনি আরো বলেন, রাজশাহী জেলা ক্রীড়া সংস্থার শিক্ষার্থীদের খেলাধুলায় উৎসাহিত করার জন্য এই ক্রীড়া শিক্ষা বৃত্তি দেওয়া হয়েছে। এর মধ্যে পঞ্চম-দশম শ্রেণির শিক্ষার্থীদের বাৎসরিক ১২ হাজার টাকা এবং একাদশ থেকে শিক্ষার্থীরা পাচ্ছেন স্নাতক পর্যায়ের বাৎসরিক ২৪ হাজার টাকা।

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কল্যাণ চৌধুরী’র সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, জেলা ক্রীড়া অফিসার মো. জাহাঙ্গীর হোসেন, জেলা ক্রীড়া সংস্থার অতিরিক্ত সাধারণ সম্পাদক মো. শামসুজ্জামান রতন।

সর্বাধিক পঠিত