সোমবার, মে ২০, ২০২৪

নিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল

আর ও খবর

ঘূর্ণিঝড় মিধিলির প্রভাবে উপকূলে ব্যাপক ক্ষয়ক্ষতি

অনলাইন ডেস্ক : ঘূর্ণিঝড় মিধিলি বাংলাদেশের উপকূল অতিক্রম করেছে। শুক্রবার (১৭ নভেম্বর) বিকেলে ঘূর্ণিঝড়টি পটুয়াখালীর কলাপাড়ার কাছাকাছি দিয়ে মোংলা-পায়রা উপকূল অতিক্রম করেছে। ঘূর্ণিঝড় মিধিলির প্রভাবে উপকূলীয় এলাকার গাছপালা ও ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

বঙ্গোপসাগরের সৃষ্টি হওয়া ঘূর্ণিঝড় মিধিলির প্রভাবে কলাপাড়ায় সারাদিন টানা বর্ষণ ও দমকা হাওয়া বয়ে যায়। উত্তাল সমুদ্রের বড় বড় ঢেউ আতঙ্ক সৃষ্টি করে জনমনে।

স্থানীয় কৃষক শাহজাহান বিশ্বাস বলেন, আর মাত্র ১৫ দিন পরেই ধান কাটার ইচ্ছে ছিল। কিন্তু ঝড়ের কবলে সব ধানগুলো মাটিতে শুয়ে পড়েছে। ফসল ঘরে তোলার আগ মুহূর্তে এভাবে ঝড়ের কবলে পড়তে হবে ভাবিনি। অনেক ক্ষতি হয়ে গেল।

জেলে জলিল খান বলেন, আল্লাহ রহমত করেছেন যখন ঘূর্ণিঝড়টি অতিক্রম করেছে তখন সমুদ্রে ভাটা ছিল। তাই ঝড়ের গতি কিছুটা কম ছিল। সেজন্য ক্ষয়ক্ষতি অনেকটাই কম হয়েছে। তবে অনেক গাছপালা ও ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে।

লতাচাপলী ইউনিয়নের ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচির (সিপিপি) দলনেতা মো. শফিকুল ইসলাম বলেন, সিপিপি থেকে আমরা মাইকে বারবার সতর্ক করেছি সাধারণ মানুষকে। সবার আশ্রয়কেন্দ্রে যাওয়া নিশ্চিত করতে আমাদের স্বেচ্ছাসেবকরা কাজ করেছেন। তবে গাছপালা ও ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। আমাদের কর্মীরা এখনো মাঠে রয়েছেন এবং কাজ করছেন।

সর্বাধিক পঠিত