শনিবার, মে ৪, ২০২৪

নিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল

আর ও খবর

রাজশাহীতে হরতালেও চলছে বাস

স্টাফ রিপোর্টার: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার প্রতিবাদে বিএনপি ও সমমনা দলগুলোর ডাকা ৪৮ ঘণ্টার হরতালের প্রথম দিনে রাজশাহীতে সড়কে যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে।

মহাসড়কে আন্তঃজেলা ও দূরপাল্লার বাস চলাচল ছিল স্বাভাবিক। এছাড়াও নগরীতে যান চলাচল ছিল চোখে পড়ার মত। অফিস, আদালত ও বিভিন্ন সরকারি-বেসরকারি দফতরগুলোর কার্যক্রমও চলছে আগের নিয়মে।

প্রায় সবগুলো গণপরিবহনই যাত্রীতে ঠাসা। হরতালকে কেন্দ্র করে কোথাও কোনো নাশকতার ঘটনা ঘটেনি।

রোববার (১৯ নভেম্বর) সকাল থেকে রাজশাহী নগরীর কোথাও হরতাল সমর্থনে চোখে পড়েনি পিকেটিং বা মিছিল। হরতালকে ঘিরে অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে নগরীর গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোর পাশাপাশি সড়ক, মহাসড়কে টহল জোরদার করেছে পুলিশ। এছাড়াও মাঠে আছে র‌্যাব ও বিজিবি।

নগরীর ভদ্রা ও রেলগেট ঘুরে দেখা গেছে, বাসসহ ছোট বড় যানবাহনগুলো স্বাভাবিক নিয়মে চলাচল করছে। দূরপাল্লার কয়েকটি বাসও ছেড়ে যাচ্ছে। তবে ঢাকাগামী বাসগুলো বন্ধ রাখা হয়েছে।

ভদ্রায় রংপুরগামী একটি বাসের চালক কামাল হোসেন বলেন, হরতাল মনেই হচ্ছে না। আগের নিয়মে বাস চলছে। আমাদের প্রতিদিন বাস নামাতে হচ্ছে। একদিন বন্ধ রাখলে আবায় রোজগার বন্ধ হয়ে যায়। সড়কের অনেক পয়েন্টে পুলিশ টহল দিচ্ছে। সমস্যা হয় না।

এদিকে সকাল ৬টা থেকে হরতাল শুরু হলেও এখন পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। দলীয় কার্যালয়সহ নগরীর গুরুত্বপূর্ণ সড়ক এবং জনগুরুত্বপূর্ণ এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

বাড়ানো হয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর টহল তৎপরতা। হরতালের বিরুদ্ধে নগরীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে আওয়ামী ও এর অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

সর্বাধিক পঠিত