সোমবার, মে ২০, ২০২৪

নিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল

আর ও খবর

রংপুর পলিটেকনিক ইনস্টিটিউটে দুই গ্রুপের সংঘর্ষে আহত ১০

অনলাইন ডেস্ক : রংপুর পলিটেকনিক ইনস্টিটিউটে দুই গ্রুপের সংঘর্ষে আহত ১০
রংপুর পলিটেকনিক ইনস্টিটিউট মাঠে মাদক সেবনকে কেন্দ্র করে শিক্ষার্থীদের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় উভয় পক্ষের কমপক্ষে ১০ জন আহত হয়েছেন। গুরুতর আহত দুই শিক্ষার্থীকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সোমবার (৪ মার্চ) দুপুর ১২টার দিকে রংপুর পলিটেকনিক ইনস্টিটিউটের ভেতরের মাঠে এ ঘটনা ঘটে।

শিক্ষার্থীদের অভিযোগ, শাহজাহান কবীর ছাত্রবাসের একদল শিক্ষার্থী মাদক সেবন করছিলেন। এতে কলেজের অনাবাসিক শিক্ষার্থীরা বাধা দিলে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ লেগে যায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে কলেজের শাহজাহান কবীর ছাত্রাবাসের ছাত্রদের বিকেল ৪টার মধ্যে হল ছাড়ার নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ। এ ঘটনায় দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, লাঠি, ব্যাট, স্ট্যাম্প দিয়ে তারা একে অপরের ওপর চড়াও হয়। এ ঘটনায় মামুন মিয়া ও প্রতীক হাসান গুরুতর আহত হলে তাদের কলেজের অ্যাম্বুলেন্সে করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে তারা সার্জারি বিভাগে চিকিৎসাধীন রয়েছে। এর মধ্যে মামুনের অবস্থা বেশি গুরুতর।

আহত শিক্ষার্থী প্রতীক হাসান ও কম্পিউটার বিভাগের সপ্তম সেমিস্টারের ফারুক মিয়া বলেন, কলেজ হোস্টেলের ছাত্ররা কলেজে বেপরোয়া আচরণ করে আসছে। তারা কলেজে অবাধে মাদক সেবন করে শিক্ষার পরিবেশ নষ্ট করছে। আমরা তাদের বাধা দিতে গেলে তারা লাঠিসোঁটা নিয়ে আমাদের মারধর করে।

রংপুর পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ প্রকৌশলী ফরিদ উদ্দিন আহমেদ বলেন, রোববার শিক্ষার্থীদের দুই গ্রুপের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছিল। সোমবার উভয় পক্ষের সংঘর্ষে একজন আহত হয়েছেন। এ ঘটনায় দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ছাত্রদের বিকেল ৪টার মধ্যে হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে। বর্তমানে কলেজের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

সর্বাধিক পঠিত