সোমবার, মে ২০, ২০২৪

নিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল

আর ও খবর

ভোলাহাটে এক শিক্ষকের বিরুদ্ধে বঙ্গবন্ধুর ভাষণের মাইক বন্ধ করে দেয়ার অভিযোগ

আলগীর হোসেন,ভোলাহাট : চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে এক শিক্ষকের বিরুদ্ধে মাইকে বাজতে থাকা বঙ্গবন্ধুর ভাষণ বন্ধ করে দেয়ার অভিযোগ পাওয়া গেছে। বৃহস্পতিবার (৭ মার্চ) সকালে উপজেলার জামবাড়িয়া ডিগ্রি কলেজে এই ঘটনা ঘটে। পরে শিক্ষক-শিক্ষার্থী ও ছাত্রলীগের নেতা-কর্মীরা বিচারের দাবিতে তাকে অবরুদ্ধ করে রাখে।

ভোলাহাট উপজেলা ছাত্রলীগের সহসভাপতি মো. সজল আহমেদ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আজ ভাষণের দিন। দিনটি উপলক্ষে কলেজে নানা কর্মসূচি নেওয়া হয়। প্রভাষক মো. তৌফিকুর রহমান এসে হঠাৎ ভাষণটি বন্ধ করে দেন। এ সময় তিনি বলেন, ‘মরা মানুষের ভাষণ শুনে কী হবে? সে তো কবরে আছে। বরং আমার ভাষণ শোনো, তোমাদের কাজে লাগবে।’

জামবাড়িয়া ডিগ্রি কলেজের অধ্যক্ষ মো. শাহাবুদ্দিন বলেন, একজন শিক্ষক বঙ্গবন্ধু সম্পর্কে কটূক্তি করে এবং ৭ মার্চের ভাষণ বন্ধ করে চরম অপরাধ করেছেন। বিষয়টি পুলিশসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হয়েছে। তারা এলে সবার মতামত নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

জামবাড়িয়া ডিগ্রি কলেজ পরিচালনা কমিটির সভাপতি রুহুল আমিন আইরন বলেন, একজন রাষ্ট্রদ্রোহী হলেই এমন ন্যক্কারজনক ঘটনা ঘটাতে পারে। প্রভাষক তৌফিক আগেও জাতির পিতা সম্পর্কে কটূক্তি করেছেন। এ ঘটনায় তাঁর বিরুদ্ধে মামলা করা হবে।

এ বিষয়ে ভোলাহাটের ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা আন্জুমান সুলতানা বলেন, একটি অনাকাক্সিক্ষত ঘটনার খবর পেয়ে কলেজ ক্যাম্পাসে এসেছি। কলেজ কর্তৃপক্ষ ও শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা করে ব্যবস্থা নেওয়া হবে।

সর্বাধিক পঠিত