বুধবার, মে ২২, ২০২৪

নিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল

আর ও খবর

হঠাৎ ভুটান সফর স্থগিত করলেন মোদি, কারণ কী?

অনলাইন ডেস্ক : ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ভুটান সফর স্থগিত করা হয়েছে। বুধবার (২০ মার্চ) এই তথ্য জানিয়েছে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়।

আগামীকাল শুক্রবার দুইদিনের সফরে মোদির ভুটান যাওয়ার কথা ছিল। মূলত ভুটানের পারো বিমানবন্দরের আশপাশের আবহাওয়া খারাপ থাকায় তার সফরটি স্থগিত করা হয়েছে।

এ ব্যাপারে এক বিবৃতিতে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, “পারো বিমানবন্দরের আশপাশের আবহাওয়া খারাপ থাকায় দুই পক্ষের আলোচনার ভিত্তিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ভুটানের রাষ্ট্রীয় সফর স্থগিত করা হয়েছে। যা আগামী ২১-২২ মার্চ হওয়ার কথা ছিল। কূটনৈতিকভাবে সফরের নতুন তারিখ চূড়ান্ত করার কাজ চলছে।”

প্রতিবেশি দেশ ভূটানের সঙ্গে সম্পর্ক বজায় এবং প্রতিবেশিকে প্রাধান্য দেওয়ার অংশ হিসেবে মোদির ভুটানে যাওয়ার কথা ছিল।

মোদিকে স্বাগত জানাতে ভুটানের পাহাড়ি রাস্তাঘাটগুলো ব্যানার, ফেস্টুন দিয়ে সাজানো হয়েছিল।

গত সপ্তাহে রাষ্ট্রীয় সফরে ভারতে যান ভুটানের প্রধানমন্ত্রী শেরিং তোবগে। তিনি ভারতে পাঁচদিন অবস্থান করেন। গত জানুয়ারিতে প্রধানমন্ত্রীর দায়িত্ব নেওয়ার পর প্রথম বিদেশ সফর হিসেবে ভারতে যান তিনি। ওই সময় মোদির সঙ্গে বৈঠক করেন তিনি।

এদিকে এপ্রিলে ভারতে অনুষ্ঠিত হবে লোকসভা নির্বাচন। দ্বিতীয় মেয়াদে প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করা মোদি এবারের নির্বাচনের মাধ্যমে তৃতীয়বারের মতো ক্ষমতায় আসবেন বলে ধারণা করা হচ্ছে। সম্প্রতি দেশটিতে যেসব জরিপ চালানো হয়েছে, তার সবগুলোতেই দেখা গেছে জয় পাওয়ার দিক দিয়ে অন্যান্য দলগুলোর চেয়ে অনেক এগিয়ে আছে মোদির ভারতীয় জনতা পার্টি (বিজেপি)।

সূত্র: এনডিটিভি

সর্বাধিক পঠিত

Social Media Auto Publish Powered By : XYZScripts.com