শনিবার, এপ্রিল ২৭, ২০২৪

নিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল

আর ও খবর

প্যারোলে মুক্তি পেয়ে মায়ের জানাজায় অংশ নিলেন বিএনপি’র নেতা চাঁদ

চারঘাট (রাজশাহী) প্রতিনিধি : প্যারোলে মুক্তি পেয়ে মায়ের জানাজায় ও দাফনে অংশ নিয়েছেন রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক ও চারঘাট উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আবু সাঈদ চাঁদ। রোববার (২৪ মার্চ) দুপুরে রাজশাহীর চারঘাট উপজেলার শলুয়া ইউনিয়নের মাড়িয়ায় নিজ গ্রামে মায়ের জানাজায় অংশ নেন তিনি।

রাজশাহী কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার আব্দুল জলিল জানান, মায়ের মৃত্যুর পর জানাজায় অংশ নিতে আবু সাঈদ চাঁদ আবেদন করেন। মানবিক কারণে আবেদনটি বিবেচনায় নিয়ে আড়াই ঘণ্টার জন্য তাকে প্যারোলে মুক্তি দেওয়া হয়। দুপুর ১২টার দিকে কড়া নিরাপত্তায় তাকে মায়ের জানাজায় নিয়ে যাওয়া হয়। বেলা ২টা ১৬ মিনিটে তাকে কারাগারে নেওয়া হয়।
আবু সাঈদ চাঁদের মা মোছা. আশরাফুন্নেছা শনিবার (২৩ মার্চ) বার্ধক্যে জনিত কারণে মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৯৬ বছর।

গত বছর বিএনপি’র এক সমাবেশে বক্তব্য দিতে গিয়ে আবু সাঈদ-চাঁদের বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেয়ার অভিযোগ ওঠে। এ নিয়ে দেশের অনেক জেলায় তার বিরুদ্ধে মামলা দিতে শুরু করে। এ অবস্থায় আত্মগোপনে থাকা চাঁদকে গত বছরের ২৫ মে গ্রেপ্তার করে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ। সেই থেকে বিএনপির এই নেতা কারাগারেই রয়েছেন। এরই মধ্যে অর্থ আত্মসাৎ ও প্রতারণার আলাদা একটি মামলায় তিন বছরের কারাদণ্ডে দণ্ডিত হয়েছেন তিনি। আবু সাঈদ চাঁদ বিএনপির জাতীয় নির্বাহী কমিটিরও সদস্য। তার বিরুদ্ধে এখন শতাধিক মামলা রয়েছে। ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদ বিএনপির প্রার্থী হিসেবে রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনে প্রতিদ্বন্দ্বিতা করেন। তখনো তিনি কারাগারে ছিলেন।

এদিকে এদিকে আবু সাইদ চাঁদের মায়ের জানাজায় ও দাফন কাজে অংশ নিতে নিজ বাড়িতে এসে পৌঁছালে বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্ম মানুষ সমবেত হন। আবু সাইদ চাঁদকে জড়িয়ে ধরে বিএনপির নেতাকর্মীরা কান্নায় ভেঙ্গে পড়েন। বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা সাবেক মেয়র মিজানুর রহমান মিনু বলেন, মায়ের মৃত্যুও খবরে বিএনপি নেতা আবু সাইদ চাঁদকে আড়াই ঘণ্টার জন্য প্যারোলে মুক্তি দেওয়া হয়েছিল। চাঁদের মায়ের জানাজায় নামাজ শেষে পুলিশি পাহারায় কারাগারে নিয়ে যাওয়া হয়েছে। তবে প্যারোলে মুক্তির পর জানাজায় ব্যাপক লোক সমাগম হলেও বিএনপির নেতাকর্মীদের সহযোগিতায় সুষ্ঠুপরিবেশ জানাজা ও দাফন শেষ হয়েছে।

এ সময় চাঁদের মায়ের জানাজায় আরো উপস্থিত ছিলেন, বিএনপির ত্রাণ ও পুনর্বাসন বিষয়কসহ-সম্পাদক এ্যাড. শফিকুল হক-মিলন, সাবেক-মেয়র ও রাজশাহী মহানগর বিএনপির সাবেক সভাপতি মো. মোসাদ্দেক হোসেন-বুলবুল, রাজশাহী জেলা যুবদলের সাবেক-সভাপতি আনোয়ার হোসেন-উজ্জ্বল, রাজশাহী মহানগর যুবদলের আহবায়ক মাহফুজুর রহমান। রাজশাহী জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মোঃ সাইফুল ইসলাম মার্শাল, চারঘাট উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ফকরুল ইসলাম, রাজশাহী জেলা জামায়তের সেক্রেটারী নাজমুল হক, উপজেলা আ’লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন, উপজেলা বিএনপির সভাপতি জাকিরুল ইসলাম বিকুল, জেলা ছাত্রদলের আহ্বায়ক শামীম সরকার, জেলা ছাত্রশিবিরের সভাপতি তরিকুল ইসলামসহ বিভিন্ন রাজনৈতিক দল ও সহযোগী-সংগঠন’র নেতাকর্মীরা।

সর্বাধিক পঠিত