শনিবার, মে ৪, ২০২৪

নিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল

আর ও খবর

নিউইয়র্কে ফেরদৌসকে নিজ হাতে আপ্যায়ন মৌসুমীর

অনলাইন ডেস্ক : বেশ লম্বা সময় ধরেই যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন ঢাকাই সিনেমার ‘প্রিয়দর্শনী’ খ্যাত নায়িকা মৌসুমী। সম্প্রতি নিউইয়র্কে গেছেন চিত্রনায়ক ও ঢাকা-১০ আসনের সংসদ সদস্য ফেরদৌস আহমেদ। সেখানে ‘সুচিত্রা সেন আন্তর্জাতিক বাংলা চলচ্চিত্র উৎসব’-এ যোগ দিয়েছেন তিনি।

নিউইয়র্ক শহরে গিয়েই পুরোনো বন্ধু ও সহশিল্পী নায়িকা মৌসুমীর দেখা পেয়েছেন এই নায়ক। এরপর দারুণ কিছু সময় কাটিয়েছেন দু’জনে। নিজেদের সেই মুহূর্ত সামাজিক যোগাযোগ মাধ্যমে তুলে ধরেছেন ফেরদৌস।

বন্ধুকে নিজ শহরে পেয়ে বাড়িতে আমন্ত্রণ জানিয়েছিলেন মৌসুমী। ফেরদৌসও সেই নিমন্ত্রণ ফেরাননি। নায়িকার বাসায় পৌঁছাতেই বাহারি খাবারের আয়োজনে আপ্যায়ন করা হয় তাকে। সেসব চিত্রই ফেসবুকে প্রকাশ করেছেন ফেরদৌস।

এদিন বন্ধুর জন্য নানা পদের রান্না করেছিলেন মৌসুমী। স্থিরচিত্রগুলোতে লক্ষ্য করে দেখা যায়, খাবার আয়োজনে ছিল খিচুড়ি, মাংস, মাছসহ অনেক কিছু। ছিল মিষ্টিজাতীয় খাবারও। খাওয়াদাওয়া আর আড্ডায় কেটে যায় তাদের দুই ঘণ্টার বেশি সময়।

ছবিগুলো শেয়ার করে ফেরদৌস লিখেছেন, ‘মৌসুমী আমার প্রিয় মানুষ, প্রিয় নায়িকা, প্রিয় বন্ধু, প্রিয় সহকর্মী এবং বিভিন্ন দিক দিয়ে আমার ভীষণ কাছের একজন। অনেক দিন পর সেই মানুষটার সাথে দেখা। নিউ ইয়র্কে। কী যে ভাল লেগেছে, কী যে অসাধারণ সময় কেটেছে লিখে বুঝাতে পারবো না।’

এ বিষয়ে এই নায়ক বলেন, ‘মৌসুমী নিজ হাতে রান্না করেছে, ফাইজা এবং আন্টি পরিবেশন করেছে, তারপর গল্পও আড্ডা, আন্টি সেই শুরুর দিকের কত কথা যে বললো! আমার এই নতুন জীবন নিয়ে মৌসুমীর কত কথা,কত প্রশ্ন, কত যে আগ্রহ। গাড়িতে উঠে অনেক দূর এগিয়ে পিছনে ফিরে তাকিয়ে দেখি এই প্রচণ্ড শীত উপেক্ষা করে এখন তাকিয়ে আছে, এই সম্পর্কগুলো অটুট, এই বন্ধনগুলো দৃঢ়, এই স্মৃতিগুলো অমলিন। মৌসুমী ভালো থাকুক এটাই মন থেকে চাই।’

সর্বাধিক পঠিত