শনিবার, মে ১৮, ২০২৪

নিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল

আর ও খবর

তীব্র তাপপ্রবাহে রাবি মহিলা ক্লাবের পানীয় ও বিস্কুট বিতরণ

স্টাফ রিপোর্টার : সারাদেশেই চলছে তীব্র তাপপ্রবাহ। জনজীবনে নেমে এসেছে স্থবিরতা। ব্যতিক্রম নয় পরিচ্ছন্ন নগরী রাজশাহীতেও। তীব্র গরমে পথচারী ও শ্রমজীবী মানুষের পাশে দাঁড়িয়েছে

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) মহিলা ক্লাব। মানুষের ভোগান্তি লাঘবে পানি, শরবত, স্যালাইন ও বিস্কুট বিতরণ করেছে সংগঠনটি। শনিবার (৪ মে) সকাল সাড়ে ১০টা থেকে বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোডের পাশে এ কার্যক্রম পরিচালনা করেন ক্লাবের সদস্যরা।

ক্লাবের সাধারণ সম্পাদক জাকিয়া জিয়াদ বলেন, আমরা গতকালকেই (শুক্রবার) এ কাজ করার পরিকল্পনা নিয়েছি। সাধারণ মানুষ যারা গরমের মধ্যে খুবই কষ্ট করছে, তাদের কষ্ট লাঘবের জন্যই আমাদের এই উদ্যোগ। আমরা শীতবস্ত্র বিতরণসহ বিভিন্ন সময়ে বিভিন্ন মানব কল্যাণমূলক কাজ করে থাকি।

অর্থনৈতিক উৎস সম্পর্কে জানতে চাইলে তারা বলেন, আমরা নিজেদের থেকে নির্দিষ্ট চাঁদা নিয়ে কাজ করে থাকি। আবার এমন হয় যে কেউ হয়তো পানি দিয়ে, বিস্কুট দিয়ে বা শরবত দিয়ে সাহায্য করে। এর পাশাপাশি আমরা বিভিন্ন মানুষের কাছ থেকে অনুদানও সংগ্রহ করে থাকি।

সদস্য নীলিমা আফরোজ বলেন, বর্তমান সারা বিশ্বের একটা প্রাকৃতিক দুর্যোগ চলছে। এখানে তৃষ্ণার্ত মানুষদেরকে আমরা কিছু সাহায্য করতে পারছি। এটা আমাদের জন্য অনেক গর্বের বিষয়। এসময় রাবির মহিলা ক্লাবের সভাপতিসহ প্রায় ২০ জন সদস্য উপস্থিত ছিলেন।

সর্বাধিক পঠিত