মঙ্গলবার, মে ২১, ২০২৪

নিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল

আর ও খবর

শিশু-কিশোরদের ছবি লাখ টাকায় কিনলেন এমপি নাঈমুজ্জামান

অনলাইন ডেস্ক : পঞ্চগড়ে তিনদিন ব্যাপী শুরু হয়েছে শিশু-কিশোরদের আঁকা ছবি নিয়ে চিত্র প্রদর্শনী। জেলা পরিষদ হলরুমে চারু সংসদের আয়োজনে জেলার শিশু-কিশোররা নানা রকম ছবি নিয়ে হাজির হয়েছে এ চিত্র প্রদর্শনীতে। তারা দর্শনার্থীদের সেসব ছবির থিমও বুঝিয়ে দিচ্ছে। এমন আয়োজনে ছবি নিয়ে অংশ নিতে পেরে খুশি শিশুরা।

বৃহস্পতিবার দুপুরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলার উদ্বোধন করেন পঞ্চগড়-১ আসনের সংসদ সদস্য নাঈমুজ্জামান ভুইয়া মুক্তা। এ সময় চিত্র প্রদর্শনী ঘুরে দেখার সময় সংসদ সদস্য প্রদর্শিত ২ লাখ টাকা দিয়ে সব ছবি কিনে নেন।

এ সময় এমপি বলেন, এটি একটি খুব ভালো উদ্যোগ। আয়োজকরা প্রদর্শিত শিশু-কিশোরদের আঁকা প্রত্যেক ছবির মূল্য একহাজার টাকা নির্ধারণ করেছেন। আমি সব ছবি কেনার জন্য এক লাখ টাকা দেব। আর জেলা পরিষদ চেয়ারম্যান আয়োজক সংগঠনকে দেবেন এক লাখ টাকা। এই ছবিগুলো পরবর্তীতে স্কুল, মাদ্রাসা এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে প্রদর্শন করা হবে।

এমপির আহ্বানে সাড়া দিয়ে জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল হান্নান শেখ এক লাখ টাকা দেওয়ার ঘোষণা দেন। আলোচনা শেষে চিত্র শিল্পী শিশুদের হাতে তুলে দেওয়া হয় ক্রেস্ট।

উদ্বোধনী অনুষ্ঠানে পঞ্চগড় উদীচী শিল্পী গোষ্ঠীর সভাপতি শফিকুল ইসলামের সভাপতিত্বে উপস্থিত ছিলেন জেলা পরিষদ সদস্য আক্তারুন্নাহার সাকি, বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) পঞ্চগড় জেলা শাখার সভাপতি আনোয়ারুল ইসলাম খায়ের, উদীচী শিল্পী গোষ্ঠীর সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া, ভূমিজ নাট্যদলের সভাপতি সরকার হায়দার, কেয়া টেকনিক্যাল চারুকলা ও শারীরিক শিক্ষা কলেজের অধ্যক্ষ রেজওয়ানুল ইসলাম শুভ, অবসরপ্রাপ্ত কলেজ শিক্ষক হাসনুর রশিদ বাবু, আয়োজক সংগঠন চারু সংসদের আহ্বায়ক শহীদুল ইসলাম, চিত্র শিল্পী নুরুজ্জামান কায়সার প্রমুখ।

আয়োজকরা জানান, শিশু-কিশোরদের ছবি চিত্রকলায় উৎসাহ দেওয়ার জন্য এই আয়োজন। প্রদর্শনীতে একশ ছবি প্রদর্শিত হচ্ছে। প্রতিদিন বিকেল ৪ টা থেকে রাত ৮ টা পর্যন্ত চলবে এ প্রদর্শনী। আগামী শনিবার শেষ হবে প্রদর্শনী।

সর্বাধিক পঠিত

Social Media Auto Publish Powered By : XYZScripts.com