মঙ্গলবার, মে ২১, ২০২৪

নিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল

আর ও খবর

মেসি নয়, ইন্টার মায়ামির সবচেয়ে ধনী ফুটবলার কাম্পানা

অনলাইন ডেস্ক : লিওনেল মেসি শুধু মাঠের খেলাতেই সেরা নন, মাঠের বাইরেও অনেক দিক দিয়ে এগিয়ে। আর্থিক দিক দিয়েও ঢের এগিয়ে বিশ্বকাপ জয়ী আর্জেন্টাইন তারকা। তবে অবাক করা ব্যাপার হলো, ইন্টার মায়ামিতে মেসির চেয়েও ধনী ফুটবলার আছেন। ইন্টার মায়ামির সবচেয়ে ধনী খেলোয়াড়ের নাম লিওনার্দো কাম্পানা।

ফুটবল মাঠের হিসেব ধরতে গেলে মেসির ধারেকাছেও নেই কাম্পানা। মেসি যেখানে বিশ্বকাপ জিতে গেছেন, কাম্পানা সেখানে এখনো নিজেকে দাঁড় করাতে লড়াই করে যাচ্ছেন। কিন্তু সম্পত্তির দিক থেকে কাম্পানার ধারেকাছেও নেই মেসি। বিষয়টা অবাক করার মতো হলেও সত্য।

ইতালিয়ান সংবাদমাধ্যম ‘কোরিয়েরে দেল্লো স্পোর্ট’ এ বিষয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে। সেখানে তারা দেখিয়েছেন, মেসির বর্তমান সম্পদের পরিমাণ প্রায় ৫০ কোটি ইউরোর মতো। আর কাম্পানার পারিবারিক সম্পদের পরিমাণ ১০০ কোটি ইউরোর বেশি। ইকুয়েডোরিয়ান এ ফুটবলারের পরিবারের রয়েছে কৃষি, শিল্প, পর্যটনসহ বিভিন্ন ব্যবসায়।

সংবাদমাধ্যমটি আরও প্রকাশ করেছে, কাম্পানার বাবা পাবলো কাম্পানা পেশাদার টেনিস খেলোয়াড়ের পাশাপাশি একজন ফসল ব্যবসায়ী ছিলেন। তিনি লেনিন মোরেনা সরকারের বৈদেশিক বাণিজ্য এবং বিনিয়োগ মন্ত্রীর দায়িত্বও পালন করেন। এছাড়াও তার পরিবারের অনেকেই আবাসন খাতের ব্যবসার সঙ্গেও জড়িত ছিলেন।

বর্তমানে মায়ামির হয়ে খেলা এই ফুটবলার ইকুয়েডরের বার্সেলোনা স্পোর্টিং ক্লাবের হয়ে ফুটবল ক্যারিয়ার শুরু করেন কাম্পানা। এরপর ২০২০ সালে যোগ দেন ইংলিশ ক্লাব উলভসে। এরপর ইন্টার মায়ামিসহ বিভিন্ন ক্লাবে ধারে খেলার পর গত বছর মায়ামিতেই স্থায়ীভাবে থেকে যান।

সর্বাধিক পঠিত

Social Media Auto Publish Powered By : XYZScripts.com