শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪

নিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল

আর ও খবর

চোর সন্দেহে গণপিটুনিতে যুবক নিহত, ট্রাকে অগ্নিসংযোগ

বগুড়া প্রতিনিধি : বগুড়ার শেরপুরে চোর সন্দেহে গণপিটুনিতে আছির উদ্দিন (৩৫) নামের এক ট্রাক চালক নিহত হয়েছেন। এ সময় ট্রাকটি আগুন দিয়ে পুড়িয়ে দেন উৎসুক জনতারা। গত মঙ্গলবার(১৭ সেপ্টেম্বর) মধ্য রাতে উপজেলার খানপুর ইউনিয়নের শুবলী গ্রামে এই ঘটনা ঘটে।

নিহত আছির উদ্দিন উপজেলার গাড়িদহ ইউনিয়নের মহিপুর কলোনি গ্রামের ফজল প্রামানিকের ছেলে। তিনি পুরে যাওয়া ট্রাকটির মালিক ও চালক ছিলেন।

স্থানীয়রা জানান, বেশ কিছুদিন ধরে এলাকায় গরু ও ভূট্টাসহ বিভিন্ন কিছু চুরি হচ্ছে। গত ৩ দিন আগে শালফা গ্রামে পল্লী চিকিৎসক মকবুল হোসেনের বাড়ি থেকে ২টি গরু চুরি করেছে চোরেরা। ২দিন আগেও শালফা গ্রামে চুরি করতে এসে ধাওয়া খেয়ে পালিয়েছে চোরেরা। এ কারনে উদ্বিগ্ন হয়ে গ্রামবাসী রাতজেগে গরু পাহারা দিচ্ছে। এরই মধ্যে গতরাত সাড়ে ৩টার দিকে শুবলী দক্ষিনপাড়া গ্রামের মৃত ইসমাইল হোসেনের ছেলে মিজানুর রহমানের বাড়ি থেকে একটি গাভী গরু চুরি করে ধান ক্ষেতের মধ্য দিয়ে পাশে এম কে বি ইটভাটার সাথে রাস্তায় নিয়ে যায়। সেখানে চোরদের রাখা পিকআপে গরুটি তুলতে দেখে গ্রামবাসী। পরে গরু চুরির খবর গ্রামবাসীর মধ্যে ছড়িয়ে পড়লে গ্রামবাসী চোরকে ধাওয়া করে। চুরি করতে আসা ৪জন চোরের মধ্যে ৩জন পালিয়ে যায়। এবং পিকআপ চালক আসিফকে শুবলী স্কুল মাঠে আটক করে গনপিটুনি দিলে সে মারা যায়। চোর আসিফ মারা যাওয়ার আগে তার সাথে থাকা দুজনের নাম বলে যায়।

এ সময় চোরের কাছ থেকে শুবলী গ্রামের চুরি হওয়া গরুটি উদ্ধার করা হয়। এরপর ট্রাকসহ তাঁকে শুবলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে নিয়ে যাওয়া হয়। সেখানে গণপিটুনিতে ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়। এরপর গরু পরিবহনের কাজে ব্যবহৃত ট্রাকটিতে আগুন দেওয়া হয়।

স্থানীয়রা আরোও জানান, দিনের পর দিন শুবলীসহ আশেপাশের গ্রামে চুরি হচ্ছে। আমারদের কৃষকের সম্পদ গরু, গরু চুরি হলে আমরা নি:শ্ব হয়ে যাবো এ কারনে আমরা গ্রামবাসী রাতজেগে পাহারা দিয়ে আসছি।

আরেক স্থানীয় বাসিন্দা হান্নান মিয়া বলেন, ‘ গত রাতে আছির চুরি করা গরুসহ ধরা পরলে গণপিটুনিতে সে মারা যায়। তবে এই ঘটনা অনাকাঙ্ক্ষিত।’

এ বিষয়ে কথা বলার জন্য নিহতের ভাই নাসির উদ্দিনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি কোনো মন্তব্য করতে রাজি হননি।

শেরপুর থানা-পুলিশের উপ-পরিদর্শক(এসআই) আমিরুল ইসলাম বলেন, সংবাদ পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে লাশটি উদ্ধার করেছি। লাশ ময়নাতদন্তের জন্য বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজে পাঠানো হয়েছে। এ ছাড়াও পুড়ে যাওয়া ট্রাকটি পুলিশি হেফাজতে নেওয়া হয়েছে। এ বিষয়ে আইনগত পদক্ষেপ প্রক্রিয়াধীন।

এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার (শেরপুর-ধুনট সার্কেল) সজীব শাহরীন জানান, গনপিটুনিতে নিহত আসিফ প্রামানিকের নামে এর আগেও গরু চুরির মামলা আছে। বিষয়টি আমরা খতিয়ে দেখবো।

সর্বাধিক পঠিত

Social Media Auto Publish Powered By : XYZScripts.com