শনিবার, সেপ্টেম্বর ২১, ২০২৪

নিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল

আর ও খবর

৫০ করেই রেকর্ডবুকে জাকির-সাদমান

অনলাইন ডেস্ক : সামনে ৫১৫ রানের বিশাল টার্গেট। চেন্নাইয়ের এম চিদাম্বারামে টেস্টের তৃতীয় দিনেই হার চোখ রাঙাচ্ছে বাংলাদেশকে। তবে প্রথম ইনিংসের তুলনায় বাংলাদেশের দ্বিতীয় ইনিংসের সূচনা কিছুটা যে ভালো হয়েছে সেটা বলতেই হয়! শুধু প্রথম ইনিংস না, ভারতের মাটিতেই টেস্টে বাংলাদেশের সেরা ওপেনিং জুটি করেছেন জাকির হোসেন ও সাদমান ইসলাম।

এর আগে ভারতের মাটিতে তিনবার টেস্ট খেলেছে বাংলাদেশ। ছয় ইনিংসে ওপেনিং জুটিতে সর্বোচ্চ রান ছিল ৩৮। সেই জুটি গড়েছিলেন তামিম ইকবাল এবং সৌম্য সরকার। ২০১৭ সালে হায়দরাবাদ টেস্টে এসেছিল সেই রেকর্ড। তাদেরকে আজ ছাড়িয়ে গেলেন জাকির ও সাদমান। ৫১৫ রানের বিপরীতে খেলতে নেমে কিছুটা ওয়ানডে মেজাজে ব্যাট চালিয়েছেন দুজনে।

শেষ পর্যন্ত অবিচ্ছিন্ন থেকেই চা বিরতিতে গিয়েছেন দুই বাংলাদেশি ওপেনার। ১৩ ওভার শেষে দুজনে তুলেছেন ৫৬ রান। এরইমাঝে দুজনের ব্যাট থেকে এসেছে ৭ চার ও ১ ছক্কার মার।

ভারতের বিপক্ষে টেস্টে এবার নিয়ে মাত্র তৃতীয়বার ওপেনিং জুটিতে পঞ্চাশ পেরিয়েছে বাংলাদেশ। প্রথমবার ২০১০ সালে চট্টগ্রাম টেস্টে ৫৩ রানের জুটি করেছিলেন তামিম ইকবাল এবং ইমরুল কায়েস। আর সর্বোচ্চ জুটিটা এসেছিল ২০২২ সালে। সেই টেস্টও হয়েছিল চট্টগ্রামে। তবে এবারে নাজমুল হোসেন শান্ত এবং জাকির হোসেন মিলে করেছিলেন ১২৪ রান।

এর আগে তৃতীয় দিনের শুরু থেকেই বাংলাদেশের ওপর চড়াও হয়েছিলেন ভারতের দুই ব্যাটার ঋষভ পান্ত এবং শুভমান গিল। প্রথম ভারতীয় ব্যাটার হিসেবে বাংলাদেশের বিপক্ষে প্রথম ইনিংসে শুন্য করে পরের ইনিংসে ১০০ করেছেন গিল। আর পান্তের সেঞ্চুরি এসেছে দেড় বছরের বিরতি দিয়ে ফিরে আসার প্রথম ম্যাচেই।

শেষ পর্যন্ত ভারত ইনিংস ডিক্লেয়ার করে ২৮৭ রানে। তাতেই বাংলাদেশের সামনে টার্গেট হয় ৫১৫ রান।

সর্বাধিক পঠিত

Social Media Auto Publish Powered By : XYZScripts.com