×
  • প্রকাশিত : ২০২২-১১-২১
  • ৩৪ বার পঠিত
স্টাফ রিপোর্টার: জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে চান চিত্রনায়িকা ও বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মাহিয়া মাহি। নিজ এলাকা রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসন থেকে নির্বাচিত হয়ে তিনি স্থানীয়দের সেবা করতে চান। চলতি মাসের গত ৪ নভেম্বর মাহি তার জন্মভূমি রাজশাহীর তানোরের মুন্ডুমালাতে আয়োজিত এক কাবাডি প্রতিযোগিতায় উপস্থিত থেকে সেখানে ‘সংসদ সদস্য’ হওয়ার ইচ্ছে পোষণ করেন।

ঘোষণার পর ঘরে বসে নেই এই অদম্য নায়িকা। অনাগত সন্তানের কারণে ছবির শুটিং না করলেও মাঠে ময়দানে ছুটে বেড়াচ্ছেন দলীয় দায়িত্বে। নানান কর্মসূচিতে রাজশাহী-১ (তানোর গোদাগাড়ী) আসনের দুই উপজেলায় হরহামেশাই তাকে দেখা যাচ্ছে। এবার তিনি ২১ নভেম্বর সোমবার বিকেলে রাজশাহীর তানোরের বৌদ্যপুর গ্রামের স্থানীয় মায়েদের একত্রিত করে মা সমাবেশ করেন। সেখানে নারীদের মধ্যে বিতরণ করেছেন মৌসুমি বীজ।

নায়িকা মাহিয়া মাহি বলেন, বৈশ্বিক অর্থনৈতিক মন্দা মোকাবেলার জন্য মাননীয় প্রধানমন্ত্রী সবাইকে কৃষির ওপর জোর দিতে আহ্বান করেছেন। মূলত তারই অংশ হিসেবে আমার নিজ এলাকা গোদাগাড়ি ও তানোর উপজেলায় বিভিন্ন ইউনিয়নের মায়েদের নিয়ে ‘মা সমাবেশ’ ও মৌসুমী বীজ বিতরণ করছি। যাতে মহিলারা তাদের অব্যবহৃত জায়গায় চাষাবাদ করে সবজি ফলাতে পারে।’

তিনি আরও বলেন, মা-বোনদের অংশগ্রহণে আয়োজিত এসব সমাবেশে বর্তমান সরকারের উন্নয়ন ও সাফল্যের কথা প্রান্তিক এলাকার মায়েদের মাঝে তুলে ধরছি। খুব ভালো সাড়া পেয়েছি সবার কাছ থেকে। আমি এই কার্যক্রম সামনেও করতে চাই তানোর-গোদাগাড়ীর বিভিন্ন গ্রামে-গ্রামে।’

মাহির এই মা সমাবেশে যথারীতি তার ছায়াসঙ্গী হিসেবে ছিলেন স্বামী আওয়ামী লীগ নেতা রাকিব সরকার। এছাড়াও দলমত নির্বিশেষে বিভিন্ন শ্রেণী-পেশার স্থানীয় জনগণের সরব উপস্থিতি লক্ষ করা গেছে।

জনপ্রিয় নায়িকা মাহি অভিনীত সর্বশেষ ৭ অক্টোবর ‘যাও পাখি বলো তারে’ সিনেমা মুক্তি পেয়েছে। মুক্তির অপেক্ষায় আছে তার আরও কিছু সিনেমা। বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ও রাজশাহী বিভাগের আহ্বায়ক হিসেবেও দায়িত্ব পালন করছেন নায়িকা মাহি। এছাড়াও স্বপ্ন ফাউন্ডেশন নামে একটি সেবামূলক প্রতিষ্ঠানের চেয়ারম্যানের পদেও আছেন তিনি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat