×
  • প্রকাশিত : ২০২৩-০১-১৮
  • ৩৫ বার পঠিত
স্টাফ রিপোর্টার: বাংলাদেশ স্কাউটস রাজশাহী জেলার কার্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক ও বাংলাদেশ স্কাউটস রাজশাহী জেলার সভাপতি আব্দুল জলিল।

সভায় অনলাইনে শতভাগ স্কাউটস মেম্বারশিপ ও ইউনিট রেজিস্ট্রেশন কার্যক্রম সম্পন্ন হওয়ায় রাজশাহীকে বাংলাদেশের প্রথম স্কাউটস জেলা হিসেবে আনুষ্ঠানিক ঘোষণা করা হয়েছে। সেই উপলক্ষে বাংলাদেশ স্কাউটস মেম্বারশিপ রেজিস্ট্রেশন বিভাগের পক্ষ থেকে একটি সম্মাননা স্মারক বাংলাদেশ স্কাউটস রাজশাহী জেলার সভাপতি আব্দুল জলিলের হাতে আজ হস্তান্তর করেন বাংলাদেশ স্কাউটস রাজশাহী জেলার কমিশনার ও অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মুহাম্মদ শরিফুল হক।

অনুষ্ঠানে জানানো হয়, মেম্বারশিপ রেজিস্ট্রেশন বিষয়ক বার্ষিক পর্যালোচনা ও পরিকল্পনা সভায় সারাদেশের মধ্যে অনলাইন মেম্বারশিপ রেজিস্ট্রেশনে সর্বাধিক প্রবৃত্তি অর্জন করার রাজশাহী জেলাকে সম্মাননা স্মারক দেওয়া হয়। অনলাইনে শতভাগ স্কাউটস মেম্বারশিপ ও ইউনিট রেজিস্ট্রেশন কার্যক্রম সম্পন্ন হওয়ায় রাজশাহীকে দেশের প্রথম স্কাউটস জেলা হিসেবে আনুষ্ঠানিক ঘোষণা করা হয়েছে। এ ঘোষণা দিয়েছেন বাংলাদেশ অনলাইন স্কাউটস মেম্বারশিপ রেজিস্ট্রেশন বিভাগের জাতীয় কমিশনার সৈয়দ রফিক আহমেদ।

এ সময় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) জয়া মারিয়া পেরেরাসহ বাংলাদেশ স্কাউটস রাজশাহী জেলার সদস্যরা।

এ বিষয়ে রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিল জানান, ভবিষ্যৎ প্রজন্মকে সুন্দর ও যোগ্য মানুষ গড়তে স্কাউটসের বিকল্প নেই। বাংলাদেশ স্কাউটসের নীতিমালার শর্ত মোতাবেক কোনো জেলার সব শিক্ষা প্রতিষ্ঠানে কাব, স্কাউটস, রোভার স্কাউটস দলের স্কাউটস কার্যক্রম চালু থাকলে সেই জেলাকে স্কাউটস জেলা হিসেবে নির্বাচন করা যায়। রাজশাহী জেলা এ নীতিমালার সব শর্ত পূরণ করতে সক্ষম হয়েছে। এছাড়া অনলাইনে শতভাগ স্কাউটস মেম্বারশিপ ও ইউনিট রেজিস্ট্রেশন কার্যক্রম শেষ হয়েছে। তাই ‘রাজশাহী’ দেশের প্রথম স্কাউটস জেলা।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...
ক্যালেন্ডার...

Sun
Mon
Tue
Wed
Thu
Fri
Sat