সোমবার, মে ২০, ২০২৪

নিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল

আর ও খবর

র‌্যাবের অভিযানে দেড় কেজি হেরোইন উদ্ধার, চোরাকারবারী গ্রেপ্তার

স্টাফ রিপোর্টার: র‌্যাব-৫ এর রাজশাহীর মোল্লাপাড়া ক্যাম্পের একটি দল অভিযান চালিয়ে দেড় কেজি হেরোইন উদ্ধার করেছে। এ সময় এক চোরাকারবারীকেও গ্রেপ্তার করা হয়েছে। তার নাম ফারুক মিয়া (৩৫)। চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার আলাতুলি মধ্যপাড়া গ্রামে তার বাড়ি।

সোমবার দিবাগত রাত আড়াইটার দিকে পদ্মা নদীর ওপারে ভারতীয় সীমান্ত সংলগ্ন এই গ্রামে ফারুকের বাড়িতে অভিযান চালায় র‌্যাব। এ সময় প্রায় দেড় কোটি টাকা মূল্যের এই হেরোইন ফারুকের বাড়ি থেকে উদ্ধার করা হয়। মঙ্গলবার দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব এ তথ্য জানিয়েছে।

র‌্যাব জানায়, দীর্ঘদিন ধরে সীমান্তবর্তী এলাকার একটি মাদক চোরাচালান চক্র আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে প্রতিবেশী দেশ থেকে হেরোইন চোরাচালান করে এনে ঢাকাসহ দেশের বিভিন্ন প্রান্তে সরবরাহ করছিল। মাদকের সন্ধানে র‌্যাব-৫ তাদের গোয়েন্দা নজরদারি পরিচালনা করছে। এর পরিপ্রেক্ষিতে দীর্ঘদিনের গোয়েন্দা কার্যক্রমের মাধ্যমে এই চক্রটির সন্ধান পাওয়ার পর গোয়েন্দা দল তাদের নজরদারি করতে থাকে।

গোয়েন্দা সূত্র নিশ্চিত হয়, ভারত থেকে এনে ফারুকের বাড়িতে অবৈধ মাদকদ্রব্য হেরোইন মজুত করে রাখা হয়েছে। এ তথ্যের ভিত্তিতে রাতে র‌্যাব সদস্যরা ফারুকের বাড়ি ঘেরাও করে তল্লাশি শুরু করেন। এ সময় ঘরে একটি সাদা রংয়ের প্লাস্টিকের বাজারের ব্যাগের ভেতর দেড় কেজি হেরোইন পাওয়া যায়। এ সময় ফারুককে গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা করা হয়েছে।

সর্বাধিক পঠিত