শনিবার, মে ১৮, ২০২৪

নিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল

আর ও খবর

রাজশাহীতে স্ত্রীকে হত্যার ২০ বছর স্বামীর কারাদণ্ড

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে স্ত্রীকে হত্যার ২০ বছর পর এক ব্যক্তির যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। জরিমানার টাকা অনাদায়ে আরও এক বছরের সশ্রম করাদন্ড দেওয়া হয়েছে। বুধবার রাজশাহীর অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক মো. আব্দুস সালাম  এ আদেশ দেন। দন্ডপ্রাপ্ত আসামির নাম মো. এলাহী (৩৫)। তার বাড়ি রাজশাহীর পুঠিয়া উপজেলার বড় রাঙ্গামাটিয়া গ্রামে। তিনি পেশায় একজন কৃষক। নিহত স্ত্রীর নাম সোনাভান (১৯)।

আদালত সূত্রে জানা গেছে, ২০০২ সালের ২৮ আগস্ট পুঠিয়া থানার উপসহকারী পুলিশ পরিদর্শক (এসআই) মকবুল হোসেন সরকার বাদী হয়ে মামলাটি করেন। মামলার এজাহারে বলা হয়েছে, স্বামী-স্ত্রীর মধ্যে পূর্বের রাগারাগির জের ধরে ঘটনার দিন রাতে স্ত্রী ভাত খেতে যাচ্ছিলেন না। তিন চারবার বলার পরেও স্ত্রী ভাত খেতে যায় না। তখন তার ওপর রাগ করে স্বামী মো. এলাহী স্ত্রীর ঘাড়ের ওপরে কাঠের লাঠি দিয়ে আঘাত করেন। তারপর  সোনাভান ঘুমিয়ে পড়ার মতো করে নিস্তেজ হয়ে যান। পরিবারের লোকজন এসে তার ঘাড়ে সরিষার তেল মালিশ করেন। কিন্তু সোনাভান আর সাড়া দেননি।

এই ঘটনাটি উজির আলী নামের এক ব্যক্তি পুঠিয়া থানার পুলিশকে জানান। তার মাধ্যমে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে। পরে এসআই মকবুল হোসেন সরকার বাদী হয়ে থানায় মামলাটি করেন। এ মামলায় আসামি গ্রেপ্তার হয়ে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। পুলিশ মামলাটি তদন্ত করে ২০০২ সালের ১৫ সেপ্টেম্বর আদালতে অভিযোগপত্র দাখিল করে।

রাষ্ট্রপক্ষের আইনজীবী শরৎচন্দ্র সরকার বলেন, জামিনে মুক্তি পেয়ে আসামি দীর্ঘদিন পলাতক ছিলেন। পরে পুলিশ তাকে গ্রেপ্তার করে। এরপর থেকে হাজতে ছিলেন। সেখান থেকেই তাকে আদালতে হাজির করা হয়েছিল। রায় ঘোষণার পর তাকে আবার কারাগারে পাঠানো হয়েছে।

সর্বাধিক পঠিত