বুধবার, মে ৮, ২০২৪

নিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল

আর ও খবর

‘অভিনয়ের জন্য নয়’! তা হলে কিসের টানে সানিকে ‘কেনেডি’ ছবিতে নিলেন, স্পষ্ট করলেন অনুরাগ

অনলাইন ডেস্কঃ বেশ কয়েক বছরের খরার পর নিজস্ব ভঙ্গিতে প্রত্যাবর্তন করেছেন বলিউড পরিচালক অনুরাগ কাশ্যপ। ফিরেছেন ‘কেনেডি’ নিয়ে। মুক্তির আগেই আন্তর্জাতিক স্তরে চর্চার কেন্দ্রে জায়গা করে নিয়েছে ‘কেনেডি’। রাহুল ভট্ট ও সানি লিওনি অভিনীত এই ছবি স্বীকৃতি পেয়েছে কান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের মঞ্চে। প্রিমিয়ারের পর ৭ মিনিটের করতালির মাধ্যমে সম্মানিত হয়েছে অনুরাগ কাশ্যপ পরিচালিত এই ছবি।

এখনও পর্যন্ত দেশের মাটিতে ছবির মুক্তির তারিখ ঘোষণা না হলেও ছবির নেপথ্যে একাধিক গল্প বিভিন্ন সাক্ষাৎকারে ভাগ করে নিয়েছেন পরিচালক অনুরাগ। বাদ যাননি ছবির অভিনেত্রী সানি লিওনিও। কী ভাবে অনুরাগ কাশ্যপের ছবিতে জায়গা পেলেন তিনি? দিন কয়েক আগেই এক সাক্ষাৎকারে নিজের অডিশনের স্মৃতিচারণ করেছিলেন সানি। এ বার সানিকে ‘চার্লি’র চরিত্রে নির্বাচন করার নেপথ্যে নিজের যুক্তি জানালেন অনুরাগ কাশ্যপ।

বলিউডের অন্যতম চর্চিত তারকা সানি লিওনি। শুধু পেশা নয়, পেশাগত জীবনের একাধিক সিদ্ধান্তের জন্য বার বার চর্চায় উঠে এসেছেন তিনি। প্রাপ্তবয়স্ক ছবিতে কাজ করা দিয়ে কর্মজীবন শুরু সানির। তার পর ‘বিগ বস’-এর মাধ্যমে পরিচিত হওয়ার পর বলিউডে অভিনেত্রী হিসাবে আত্মপ্রকাশ। এমন এক জন অভিনেত্রীকে কেন নিজের ছবির জন্য নির্বাচন করলেন অনুরাগ? প্রশ্নের উত্তর দিতে গিয়ে অনুরাগ জানান, এখন পর্যন্ত কোনও ছবিতে সানির অভিনয় দেখেননি তিনি। তিনি বলেন, ‘‘আমি সানির সাক্ষাৎকার দেখেছি। ওঁর চোখের মধ্যে একটা অদ্ভুত বেদনা আছে। ওরও তো একটা অতীত আছে। আমার এমন এক জনকে দরকার ছিল যার বয়স ৪০-এর বেশি, যাকে সারা জীবন একটা যৌনতার আতসকাচে ফেলে মাপা হয়েছে। আমার যৌনতার দরকার নেই, কিন্তু ‘চার্লি’র চরিত্রের জন্য আমার এমন এক জনকে দরকার ছিল যে তার নিজের ভাবমূর্তির সঙ্গে প্রতিনিয়ত লড়াই করে চলেছে।’’

সানির মধ্যে এই সব গুণ খুঁজে পেয়েছিলেন অনুরাগ। তার পরেই ‘চার্লি’র জন্য সানিকে এক দিন অডিশন দিতে ডাকেন পরিচালক। অনুরাগের কথায়, ‘‘আমি সানির পারিশ্রমিকের অঙ্কটা জানি। আমি ওঁকে আগেই জানিয়েছিলাম যে, ‘কেনেডি’ সেই ঘরানার ছবি নয়। আমি ‘চার্লি’র চরিত্রের জন্য যে ওঁর কথা ভেবেছি, সানি এটা ভেবেই খুব খুশি হয়ে গিয়েছিল!’’ চলতি বছরে ‘কেনেডি’ ছবির মাধ্যমে কান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অভিষেক সানি লিওনির। উপরি পাওনা, ‘কেনেডি’ ছবির প্রিমিয়ারে ৭ মিনিটের করতালি। নিজের ভাবমূর্তিই যে কোনও দিন সানির জন্য শাপে বর হয়ে উঠবে, কে জানত!

সর্বাধিক পঠিত