শুক্রবার, মে ১৭, ২০২৪

নিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল

আর ও খবর

ভ্যান হারিয়ে দিশেহারা জেন্টুর পাশে দাঁড়ালেন ইউএনও

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : কিশোর বয়সে দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত হয়ে দুই পা কেটে ফেলতে হয় জেন্টু মিয়ার (৭০)। এরপর ভ্যানে করে পথেঘাটে ভিক্ষা করে জীবিকা নির্বাহ করতেন তিনি। কিন্তু গত ১৭ অক্টোবর রাতে নিজের শেষ সম্বল ভ্যানটি বাড়ি থেকে চুরি হয়ে যায়। সবকিছু হারিয়ে নিঃস্ব হয়ে পড়েন দুই পা হারানো ভিক্ষুক জেন্টু মিয়া।

জেন্টু মিয়া চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার কানসাট ইউনিয়নের হঠাৎপাড়া গ্রামের বাসিন্দা।

ভ্যান হারিয়ে বেকায়দায় পড়ে যান তিনি। এমনকি বন্ধ হয়ে যায় ভিক্ষাবৃত্তি। তবে ভ্যান হারানোর ৬ দিন পর ভিক্ষুক জেন্টু মিয়া পেয়েছেন নতুন ভ্যান। সোমবার (২৩ অক্টোবর) দুপুরে তাকে একটি নতুন ভ্যান দেন শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবুল হায়াত।
নতুন ভ্যান পেয়ে উচ্ছ্বসিত ভিক্ষুক জেন্টু মিয়া বলেন, ছোট বেলায় নিজের দুই পা হারিয়েছি। এরপর ভ্যানে করে আশপাশের গ্রামে ঘুরে ঘুরে ভিক্ষা করে জীবিকা নির্বাহ করি। কিন্তু হঠাৎ করেই কয়েকদিন আগে রাতের অন্ধকারে আমার ভ্যানটি চুরি হয়ে যায়। যেহেতু আমার দুই পা নাই, তাই ভ্যানই একমাত্র ভরসা। ভ্যান ছাড়া চলতে পারি না। ভ্যান হারানোর পর ভিক্ষা করাও বন্ধ হয়ে যায়।

তিনি আরও বলেন, এমন কষ্টের মধ্যে ইউএনও স্যারকে পাশে পেয়ে আমার খুব ভালো লাগছে। নতুন ভ্যান পাওয়ায় আমি অনেক খুশি। এ ছাড়া আমার ভ্যান চুরি হওয়ার পর যারা সংবাদ প্রকাশ করেছে ও আমাকে বাড়ি থেকে এনে ভ্যান পেতে সহযোগিতা করেছে এবং আর্থিকভাবে সহযোগিতা করেছে তাদেরকেও অনেক ধন্যবাদ ও কৃতজ্ঞতা।

ইউএনও আবুল হায়াত জানান, সপ্তাহখানেক আগে দুই পা হারানো এক ভিক্ষুকের একমাত্র সম্বল হস্তচালিত একটি ভ্যান হারিয়ে যাওয়ার বিষয়টি বিভিন্ন গণমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ হলে তা আমাদের নজরে আসে। এরপর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে একটি নতুন ভ্যান তৈরি করে তার কাছে হস্তান্তর করা হয়েছে। উপজেলা প্রশাসনের পাশাপাশি এমন অসহায় দুঃস্থ মানুষের পাশে দাঁড়াতে সকলের প্রতি আহ্বান জানান ইউএনও।

সর্বাধিক পঠিত