শনিবার, মে ৪, ২০২৪

নিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল

আর ও খবর

৪০২ রান তাড়া করে জয়, যা বললেন বাবর

অনলাইন ডেস্ক: বিশ্বকাপের চলতি আসরে শ্রীলংকার বিপক্ষে ৩৪৫ রানের টার্গেট তাড়ায় জয়ের রেকর্ড গড়ে পাকিস্তান। আজ সেই রেকর্ড ভেঙ্গে নিউজিল্যান্ডের বিপক্ষে ইতিহাস গড়ার লক্ষ্য নিয়ে মাঠে নামে পাকিস্তান।

নিউজিল্যান্ডের বিপক্ষে জিততে হলে করতে হতো ৪০২ রান। এমন কঠিন চ্যালেঞ্জ মোকাবেলায় ইনিংসের শুরুতে ৬ রানে প্রথম ‍উইকেট হারায় পাকিস্তান।

এরপর অধিনায়ক বাবর আজম ও ফখর জামানের ব্যাটিং তাণ্ডব চালিয়ে ১৪১ বলে ১৯৪ রানের অবিচ্ছিন্ন পার্টনারশিপ গড়েন। ২১.৩ ওভারে ১ উইকেটে পাকিস্তানের সংগ্রহ ছিল ১৬০ রান।

এরপর বৃষ্টি শুরু হলে ৪১ ওভারে পাকিস্তানের টার্গেট দেওয়া হয় ৩৪২ রান। ২৫.৩ ওভারে ১ উইকেটে পাকিস্তান ২০০ রান করার পর দ্বিতীয় দফায় বৃষ্টির কারণে খেলা আর হয়নি। বৃষ্টি আইনে ২১ রানের জয়ে সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখল পাকিস্তান।

খেলা শেষে পাকিস্তানের অধিনায়ক বাবর আজম বলেন, ৪০২ রানের টার্গেট তাড়ায় আমরা আত্মবিশ্বাসী ছিলাম। ড্রেসিং রুমে সবাইকে একটি বার্তা দিয়েছিলাম যে আমারা পার্টনারশিপ গড়তে পারলে জয় সম্ভব।

বাবর আজম আরও বলেন, আমরা ব্যাটিংয়ের সময়ে জানতাম যে বৃষ্টি আসছে। কিন্তু দীর্ঘ সময় ধরে বৃষ্টি হবে এমনটি মনে করিনি। সত্যি বলতে, আমরা শুধু পার্টনারশিপ গড়ে এগোতে চেয়েছিলাম। ফখর জামানকে আমি বেশি স্ট্রাইক দিতে চেয়েছিলাম।

বাবর আরও বলেন, সেমিফাইনালে খেলার স্বপ্ন বাঁচিয়ে রাখতে হলে আজ নিউজিল্যান্ড আর পরের ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে আমাদের জয়ের কোনো বিকল্প নেই। যে কারণে আমরা শতভাগ দেওয়ার চেষ্টা করেছি। পরের ম্যাচে ইতিবাচক ক্রিকেট খেলার চেষ্টা করব।

সর্বাধিক পঠিত