শনিবার, মে ১৮, ২০২৪

নিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল

আর ও খবর

যৌনকর্মী ও হিজড়াদের জীবনমান উন্নয়নে ছয় সংস্থার চুক্তি স্বাক্ষর

সংবাদ বিজ্ঞপ্তি : তৃতীয় লিঙ্গ ও যৌনকর্মীদের জীবনমান উন্নয়ন ও ক্ষমতায়নের জন্য কাজ করছে এমন ছ’টি কমিউনিটি বেসড অর্গনাইজেশনের সাথে আশার আলো সোসাইটি’র একটি সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়েছে। অর্গনাইজেশনগুলো হলো- দূর্জয় নারী সংঘ, সন্ধি নারী সংঘ, আলোর মিছিল নারী কল্যাণ সংস্থা, আলোকিত নারী উন্নয়ন সমিতি, সচেতন হিজড়া অধিকার যুব সংঘ এবং বাধঁন হিজড়া সংঘ।

শুক্রবার (১০ নভেম্বর) সকালে ‘আশার আলো সোসাইটি’র কার্যালয়ে এই চুক্তি স্বাক্ষরিত হয়।
এ সময় ইউএন-এইডস, বাংলাদেশ এর কান্ট্রি ডিরেক্টর ডা. সায়মা খান বলেন, ‘বাংলাদেশে ছোট ছোট সংস্থাগুলোর ক্যাপাসিটি বিল্ডিং এখন সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় যা কমিউনিটির মধ্যে রিসোর্স তৈরি করবে, কমিউনিটিকে সার্পোট করার জন্য। তাদের সত্যিকার ক্ষমতায়ন তাদেরকে সামনের দিকে নিয়ে যাবে বলেও প্রত্যাশা করেন তিনি।

এ সময় সোয়াসা বাংলাদেশ এর কান্ট্রি কো-অর্ডিনেটর জান্নাত হুসনা জানান, প্রকল্পটির মাধ্যমে কমিউনিটি পর্যায়ে টেকসই নেতৃত্ব গঠনে কারিগরি সহায়তা প্রদান এবং জাতীয় পর্যায়ে সামাজিক ন্যায়বিচার, সমতা ও মানবাধিকার সম্পর্কে সচেতন করতে সহায়তা করবে এই প্রকল্পটি।

Women’s Fund asia এর অর্থায়নে ও আশার আলো সোসাইটি’র ব্যবস্থাপনায় তৃতীয় লিঙ্গ ও যৌনকর্মীদের জীবনমান উন্নয়ন ও ক্ষমতায়নের জন্য Strengthen CBO’s for Sustainability (CSFS) প্রকল্পের আওতায় চলতি বছরের আগস্ট মাস থেকে এর কার্যক্রম শুরু হয়েছে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ইউএফপিএ এর প্রতিনিধি ডা. রাহাত আরা নুর ও ডা. রোকসানা ইয়াসমিন এবং আশার আলো সোসাইটির উপ-নির্বাহী পরিচালক কে,এস,এম, তারিক ও সহ ৬ সংস্থার প্রতিনিধিগণ।

সর্বাধিক পঠিত