সোমবার, মে ২০, ২০২৪

নিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল

আর ও খবর

রাজশাহীতে মন্দিরের জমি অধিগ্রহণ না করার দাবিতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার: রাজশাহী মহানগরীর হড়গ্রাম এলাকার শিব মন্দির, দুর্গা মন্দির ও রাধা গোবিন্দ মন্দিরের জমি অধিগ্রহণ না করার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। শুক্রবার দুপুর ২টার দিকে ওই এলাকায় মন্দিরের সামনে রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ মহাসড়কে এই কর্মসূচি পালিত হয়।

মানববন্ধনে জানানো হয়, হরগ্রাম এলাকায় শ্রী শ্রী রাধিকা নাথেশ্বর শিব ঠাকুর, শ্রী শ্রী মদন গোপাল দেব ঠাকুর মন্দির ও রাধা গোবিন্দ মন্দির নামে তিনটি মন্দির রয়েছে। জমিদার জিতেন্দ্র নাথ ভাদুড়ী ১৪ কাঠা জমি এই মন্দিরকে দান করেছিলেন। মন্দিরের নামে থাকা এই ১৪ কাঠা জমির মধ্যে ৪ কাঠা জমি অধিগ্রহণ করে হড়গ্রাম সবজির বাজার বানানোর সিদ্ধান্ত নিয়েছে রাজশাহী সিটি কর্পোরেশন। এই জমি অধিগ্রহণ করা হলে এই এলাকার হিন্দু ধর্মাবলম্বীদের উপাসনায় ব্যাঘাত ঘটবে।

জানতে চাইলে মন্দির কমিটির সভাপতি শ্রী অনন্ত পাল বলেন, ‘গত ২ মাস আগে মন্দিরের জমি অধিগ্রহণ যাতে না করা হয় সেজন্য মন্দির কমিটির পক্ষ থেকে রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র বরাবর একটি স্মারকলিপি দেয়া হয়। কিন্তু ওই স্বারকলিপি গ্রহণ করার পর আজ পর্যন্ত সিটি কর্পোরেশনের পক্ষ থেকে কোনো কিছু জানানো হয়নি। আমরা এর আগে জেলা প্রশাসকের সঙ্গে এনিয়ে দেখা করেছি।

তারপরও ইতোমধ্যেই মন্দিরের জমিতে কাঁচাবাজার নির্মাণের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। কিন্তু আমরা চাই, অন্ততপক্ষে মন্দিরের জমি অধিগ্রহণ যাতে না করা হয়। এটি হলে আমাদের এই এলাকার স্বনাতন ধর্মাবলম্বীদের ধর্মীয় উপাসনা পালনে বিঘ্ন ঘটবে। তাই সংশ্লিষ্টদের প্রতি আমাদের দাবি, মন্দিরের জমিতে যাতে হরগ্রাম কাঁচাবাজার নির্মাণ করা না হয়।

মানববন্ধন কর্মসূচিতে মন্দির কমিটির সভাপতি অনন্ত পাল, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নরেশ মন্ডল, ক্যাশিয়ার অভয় চন্দ্র দাস, সাংগঠনিক সম্পাদক সামন্ত কুমার ঘোষ মারশেন, যতন কুমার পাল, এ্যাডভকেট নীরেন্দ্রনাথ পাল, মানিক কুমার চৌধুরী, ভোলানাথ একাডেমির শিক্ষক বরুণ দাস প্রমুখ বক্তব্য রাখেন। কর্মসূচিতে স্বনাতন ধর্মাবলম্বী প্রায় ৫ শতাধিক মানুষ অংশগ্রহণ করে।

সর্বাধিক পঠিত