বৃহস্পতিবার, মে ৯, ২০২৪

নিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল

আর ও খবর

বরিশালে দাঁড়াতেই পারেনি বিএনপি!

অনলাইন ডেস্ক: আন্তর্জাতিক মানবাধিকার দিবস পালনে বরিশাল বিএনপির কর্মসূচি পণ্ড করে দিয়েছে পুলিশ। সদর রোড দলীয় কার্যালয়ের সামনে এবং আদালত চত্বরে কর্মসূচি পালনের চেষ্টা করলে উভয় ক্ষেত্রেই বাধার মুখে পড়েন নেতাকর্মীরা।

রোববার (১০ ডিসেম্বর) বেলা ১১টায় সদর রোডের অশ্বিনী কুমার হল সংলগ্ন জেলা ও মহানগর বিএনপির দলীয় কার্যালয়ে মানববন্ধন করতে আসেন বাংলাদেশ সুপ্রিম কোর্ট বারের সদস্য অ্যাডভোকেট গোলাম মো. চৌধুরী আলাল, বরিশাল উত্তর জেলা বিএনপির সাবেক সভাপতি মেজবাহ উদ্দিন ফরহাদসহ নেতৃবৃন্দ। এ সময় পুলিশ তাদের মানববন্ধনে বাধা প্রদান করে। পরে দলীয় কার্যালয় থেকে বের হয়ে সদর রোডে মিছিল করতে গেলে পুলিশ পেছন থেকে নেতাকর্মীদের ধাওয়া করে ছত্রভঙ্গ করে দেয়।

একই সময় বরিশাল উত্তর ও দক্ষিণ জেলা বিএনপি সদর রোডে মিছিল করে দলীয় কার্যালয়ে আসার চেষ্টা করলে পুলিশ তাদেরও বাধা দেয়। পরে বিএনপি নেতাকর্মীদের ধাওয়া করে ছত্রভঙ্গ করে দেয়। নেতাকর্মীরা বিবিপুকুর পূর্বপাড় এলাকায় সংক্ষিপ্ত মানববন্ধন করে।

এ সময় নেতাকর্মীরা বলেন, আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষ্যে আমাদের নির্ধারিত কর্মসূচি পালন করার জন্য সদর রোডে আসার পূর্বে পুলিশ বেআইনিভাবে আমাদের বাধা প্রদান করে ব্যানার ছিনিয়ে নেওয়াসহ লাঠিচার্জ করে। সরকার আবারও পুলিশ দিয়ে আমাদের মানবতার অধিকার কেড়ে নিয়ে তাদের পরিচয় দিয়েছে।

মানববন্ধনে দক্ষিণ জেলা বিএনপির সদস্যসচিব অ্যাডভোকেট আবুল কালাম শাহীন, জেলা আইনজীবী ফোরামের সভাপতি অ্যাডভোকেট মহসিন মন্টু, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবুল কালাম আজাদ উপস্থিত ছিলেন।

অপরদিকে, জেলা মহিলা দল নগরীর সদর রোডে মানববন্ধন করতে এলে তাদেরকেও সরিয়ে দেয় পুলিশ। বিএনপি নেতাকর্মীরা জানান, তারা মানববন্ধনের জন্য পুলিশকে অবহিত করেছেন। কিন্তু তাদের অনুমতি দেওয়া হয়নি। বিএনপিকে দমনের জন্য নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা, হামলা করা হচ্ছে। এভাবে বিএনপিকে দমানো যাবে না বলেও হুঁশিয়ারি দেন নেতাকর্মীরা। এ ছাড়া জেলা ও দায়রা জজ আদালত চত্বরে কর্মসূচি পালনের চেষ্টা করলে সেখানেও বাধা দেয় পুলিশ।

কোতোয়ালি মডেল থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) আমানুল্লাহ সময়ের কথা ২৪ কে বলেন, আজকে বিএনপিসহ বিরোধীদলের কর্মসূচি পালনের ক্ষেত্রে উপর মহলের নির্দেশ না থাকায় আমরা তাদেরকে কোনো কর্মসূচি পালন না করার জন্য অনুরোধ করে সরিয়ে দিয়েছি।

সর্বাধিক পঠিত