সোমবার, মে ২০, ২০২৪

নিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল

আর ও খবর

নগরায়ণের পাশাপাশি গ্রামকেও পরিকল্পিতভাবে গড়ে তোলা হবে : গণপূর্তমন্ত্রী

অনলাইন ডেস্ক : গ্রামের বিভিন্ন রাস্তা ঘুরে ঘুরে দেখেন গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী। কৃষি জমি রক্ষার মাধ্যমে পরিকল্পিত নগরায়ণের পাশাপাশি গ্রামকেও পরিকল্পিতভাবে গড়ে তোলা হবে বলে জানিয়েছেন গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী।

শুক্রবার (১৯ জানুয়ারি) দুপুরে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার মাছিহাতা ইউনিয়নের চিনাইর গ্রামের পুরাতন মসজিদে জুমার নামাজ আদায়ের পর বাবা-মায়ের কবর জিয়ারত শেষে উপস্থিত সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আমাকে নির্দেশনা দিয়েছেন কৃষি জমি কমে যাচ্ছে। নগরের পাশাপাশি গ্রামকে যেন পরিকল্পিতভাবে গড়ে তোলা হয়। পরিবেশবান্ধব ঘর-বাড়ি যেন নির্মাণ করা হয়, আমি সেই প্রচেষ্টা গ্রহণ করবো।

এ সময় তিনি একটি গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ের দায়িত্ব দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। পাশাপাশি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচিত করায় এলাকার সকল মানুষের প্রতি কৃতজ্ঞতা জানান।

তিনি আগামী দিনে তার দায়িত্ব পালনে গণমাধ্যমকর্মীসহ দেশবাসীর সহযোগিতা চান। পরে তিনি গ্রামের বিভিন্ন রাস্তা ঘুরে ঘুরে দেখেন ও গ্রামবাসীর সঙ্গে কুশল বিনিময় করেন।

এ সময় জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহাবুবুল বারী চৌধুরী মন্টু, সহ-সভাপতি মো. হেলাল উদ্দিন, জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট মাহবুবুল আলম খোকন, জেলা পরিষদের সদস্য মো. বাবুল মিয়া, জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন রুবেল, সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন শোভন প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বাধিক পঠিত