শনিবার, মে ১১, ২০২৪

নিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল

আর ও খবর

পরকিয়ায় খুন, তানোরের যুবলীগ কর্মী জিয়াউল

স্টাফ রিপোর্টার: রাজশাহীর তানোর উপজেলায় গত ২১ ফেব্রুয়ারী শহীদ মিনারেফুল দিয়ে বাড়ি ফেরার পথে যুবলীগ কর্মী খুনের ঘটনা উম্মোচন হয়েছে। বুধবার দিবাগত রাতে রাজধানী ঢাকার মিরপুর মডেল থানা পুলিশ দুইজন ও কক্সবাজার থেকে রাজশাহী র‌্যাব-৫ এর সদস্যরা এ হত্যাকান্ডের সাথে জড়িত ৩ জনকে গ্রেফতারের পর জিজ্ঞাসাবাদে এ হত্যাকান্ডের রহস্য উদ্ঘাটন হয়েছে।

মূলত পরকীয় ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে যুবলীগ কর্মী জিয়াউল ইসলামকে খুন করা হয় বলে গ্রেফতারকৃতরা স্বীকার করেছে। আর যুবলীগ কর্মীকে হত্যার পর থেকে আসামীরা পালিয়ে ঢাকা ও কক্সবাজার আশ্রয় নেয়।

গ্রেফতারকৃতরা হলো তানোর লালপুর এলাকার হাবিবুরের ছেলে হাকিম বাবু (৪৪) তার ভাই আবুল হাসান (৪২), শাহীন (২৫), একই এলাকার লুৎফরের ছেলে রাসেল (৩০), সাইদুর রহমানের ছেলে সুফিয়ান (৩৬)।

র‌্যাব জানায়, রাজশাহীর তানোর উপজেলার তালন্দ ইউপির বিলশহর গ্রামের সুমি খাতুন নামে এক নারীকে বেশ কয়েক বছর আগে দ্বিতীয় বিয়ে করেন হত্যার সাথে জড়িত ইউপি সদস্য হাসান আলী। আগে থেকেই সুমি খাতুনের সঙ্গে প্রেমের সম্পর্ক ছিল জিয়াউল ইসলামের। বিষয়টি ইউপি সদস্য হাসান বুঝতে পেরে জিয়াউলকে সতর্ক করেন।

একই সাথে জিয়াউলের সাথে ইউপি সদস্য হাসানের গভীর নলকুপের অপারেটর নিয়োগ নিয়ে শত্রুতা শুরু হয়। এছাড়াও হাসানের সার বিষের দোকানে আগুন দেয় কে-বা কারা। এ নিয়ে মামলাও করে হাসান। এসকল ঘটনাকে কেন্দ্র করে গত ২১ শে ফেব্রুয়ারী রাতে শহীদ মিনারে ফুল দিয়ে ফেরার পথে জিয়াউলকে কুপিয়ে হত্যার করা হয়।

পরে নিহতের ভাই রবিউল ইসলাম বাদী হয়ে তানোর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এ মামলার সূক্র ধরে বুধবার রাতে মিরপুর মডেল থানা পুলিশ দুইজনকে গ্রেফতার করে। তাদের দেয়া স্বীকারোক্তির ভিত্তিতে র‌্যাব কক্সবাজার থেকে আরো তিনজনকে গ্রেফতার করে। জিয়াউলকে পরিকল্পীতভাবে হত্যা করা হয়েছে বলেও হত্যাকান্ডের সাথে জড়িত গ্রেফতারকৃতরা স্বীকার করেছে।

 

সর্বাধিক পঠিত